Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

কাল ট্রফি বিতরণ করবে বাফুফে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

 

ঘরোয়া ফুটবলের বিভিন্ন লিগের জমে থাকা ট্রফি আগামীকাল ক্লাবগুলোর মাঝে বিতরণ করবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ২০১৪ সালের পর সিনিয়র, দ্বিতীয় ও তৃতীয় বিভাগ লিগ চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের ট্রফি দেয়া হয়নি। তবে বাফুফে নির্বাচনের আগে সেগুলো বিতরণের উদ্যোগ নিয়েছে বাফুফের অধীনস্থ সংস্থা ঢাকা মহানগরী ফুটবল লিগ কমিটি। কাল দুপুরে মতিঝিলস্থ বাফুফে ভবনের সভাকক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে ট্রফিগুলো বিতরণ করবে তারা।দীর্ঘ ৫ বছরেও ক্লাবগুলোকে ট্রফি দেয়া হয়নি। তবে হঠাৎ করে বাফুফে নির্বাচনের আগে তা বিতরণ করা হচ্ছে। এটা নিয়ে অনেকে প্রশ্ন তুললেও মহানগরী লিগ কমিটির ডেপুটি চেয়ারম্যান সালেহ জামান সেলিমের দৃষ্টিতে এটা বাফুফের নিয়মিত কর্মকান্ড একটি। তিনি বলেন,‘এই লিগগুলোর ট্রফি কয়েক বছর পরপর এভাবেই এক সঙ্গে দেয়া হয়। সামনে বাফুফের নির্বাচন। আগামীতে লিগ কমিটির দায়িত্বে কে থাকবেন, কে থাকবেন না তাতো বলা যায় না। আমরা যদি ট্রফিগুলো দিয়ে যেতে না পারি তাহলে সমালোচনা হবে। অনেকে বলবেন তৃতীয় মেয়াদে এসে ট্রফিও দিতে পারেননি বাফুফের তিনবারের সভাপতি কাজী মো. সালাউদ্দিনের কমিটি। তাই এই উদ্যোগ নেয়া হয়েছে।’

২০১৫ থেকে ২০১৯ সাল পর্যন্ত এই ৫ বছরে দু’টি করে লিগ হয়েছে সিনিয়র, দ্বিতীয় ও তৃতীয় বিভাগের। ৬টি করে ক্লাবকে চ্যাম্পিয়ন ও রানার্সআপ ট্রফি দেয়া হবে কাল। ডিনিয়র ডিভিশন লিগে ২০১৭ সালের চ্যাম্পিয়ন স্বাধীনতা ক্রীড়া চক্র, রানার্সআপ ওয়ারী ক্লাব ও ২০১৮-১৯ মৌসুমে চ্যাম্পিয়ন কারওয়ান বাজার প্রগতি সংঘ ও ঢাকা ওয়ান্ডারার্স ক্লাব। দ্বিতীয় বিভাগ লিগে ২০১৭ সালে চ্যাম্পিয়ন নবাবপুর ক্রীড়া চক্র ও রানার্সআপ কসাইটুলি সমাজ কল্যাণ পরিষদ, ২০১৮-১৯ মৌসুমে চ্যাম্পিয়ন মুগদা সমাজ কল্যাণ ও ক্রীড়া সংঘ এবং রানার্সআপ ইস্ট অ্যান্ড ক্লাব। তৃতীয় বিভাগ লিগে ২০১৫ সালে চ্যাম্পিয়ন দিলকুশা স্পোর্টিং ক্লাব এবং রানার্সআপ বিকেএসপি ও ২০১৮ সালে চ্যাম্পিয়ন আরামবাগ ফুটবল একাডেমি এবং রানার্সআপ কদমতলা সংসদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাফুফে

২০ সেপ্টেম্বর, ২০২০
১০ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন