Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৪ আষাঢ় ১৪২৮, ০৬ যিলক্বদ ১৪৪২ হিজরী

৭ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরের রেল যোগাযোগ স্বাভাবিক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার রতনপুর এলাকায় জয়দেবপুর-যমুনা সেতু রেললাইনে একটি মালবাহী ট্রেন লাইনচ্যুত হয়েছে। শুক্রবার (১৮ সেপ্টেম্বর) দিবাগত রাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে। এতে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। পরে লাইনচ্যুত ট্রেনটি উদ্ধার করা হলে গতকাল সকাল সাড়ে ৮টা থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। রেলওয়ে কর্তৃপক্ষ জানায়, ঢাকা থেকে ছেড়ে আসা মালবাহী ট্রেনটি দিনাজপুর যাচ্ছিল। পথে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক স্টেশনের পাশে এসে লাইনচ্যুত হয়। এতে রেললাইনের বেশ কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়। পরে ঢাকা থেকে একটি উদ্ধারকারী ট্রেন এসে লাইনচ্যুত ট্রেনটি মেরামত করে। পরে ট্রেনটি ভোররাতে গন্তব্যের উদ্দেশ্যে চলে যায়। ট্রেন চলে যাওয়ার পর উদ্ধারকারী কর্মীরা ক্ষতিগ্রস্ত রেললাইন মেরামত কাজ শেষ করেন সকাল সাড়ে ৮টার দিকে। বর্তমানে ওই রেললাইনে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

জয়দেবপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার শাহজাহান জানান, রাত দেড়টার দিকে মৌচাক স্টেশন এলাকায় রেল গেটের কাছে দিনাজপুরগামী মালবাহী ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। এ সময় প্রায় সাত ঘণ্টা ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ ছিল। খবর পেয়ে জয়দেবপুর থেকে উদ্ধারকারী একটি দল ঘটনাস্থলে যায়। একপর্যায়ে লাইনচ্যুত হওয়া ওই মালবাহী ট্রেনের বগিটি লাইনে তুলতে সক্ষম হন তারা। পরে শনিবার সকাল সাড়ে ৮টা থেকে ওই লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেল-যোগাযোগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ