Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অন্য পড়শির সঙ্গে কেন আলোচনা নয় : ফারুক আবদুল্লাহ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

সীমান্ত বিবাদ নিয়ে চীনের সঙ্গে যদি আলোচনা চালাতে পারে ভারত, তবে জম্মু-কাশ্মীর সীমান্ত ইস্যুতে অন্য পড়শি দেশের সঙ্গেও কথা বলা যায়। বন্দিদশার পর প্রথমবার সংসদে গিয়ে পাকিস্তানের সঙ্গে আলোচনায় বসার বার্তা দিলেন ন্যাশনাল কনফারেন্স সভাপতি তথা সংসদ সদস্য ফারুক আবদুল্লাহ।
এদিন লোকসভায় জিরো আওয়ারে ফারুক বলেন, ‘সীমান্তে সংঘর্ষ বাড়ছে এবং প্রাণহানি ঘটছে, এ পরিস্থিতিতে একটা উপায় বের করতে হবে। যেহেতু আপনারা সেনা সরাতে (লাদাখ সীমান্ত থেকে) চীনের সঙ্গে আলোচনা চালাচ্ছেন, আমাদের অন্য পড়শি দেশের সঙ্গেও সমাধানের জন্য কথা বলা উচিত’।
অন্যদিকে, সোপিয়ানে ৩ জনের হত্যার ঘটনায় সেনার তদন্ত নিয়ে এদিন সন্তোষ প্রকাশ করেছেন শ্রীনগরের সাংসদ। তিনি বলেন, আমি খুশি যে সেনা স্বীকার করেছে যে সোপিয়ানের ৩ যুবককে ভুলবশতভাবে মারা হয়েছে। আশা করব, সরকার ভাল ক্ষতিপ‚রণ দেবে।
উল্লেখ্য, গত বছর জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা রদ করার সময় থেকে আটক করা হয়েছিল ফারুক আবদুল্লাহসহ আরও অনেক রাজনৈতিক নেতাকে। চলতি বছরের মার্চ মাসে তাকে মুক্ত করা হয়। সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ