Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

হারে শুরু ইউনাইটেডের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২০, ৮:১৯ এএম

নিজেদের মাঠে শুরুটা ভালো হলনা ম্যানচেস্টার ইউনাইটেডের। ধারহীন ফুটবল খেলারর মাশুল গুণে ক্রিস্টাল প্যালেসের কাছে হারে ইংলিশ প্রিমিয়ার লিগের ২০২০-২১ মৌসুম শুরু করল উলে গুনার সুলশারের দল।

ওল্ড ট্র্যাফোর্ডে শনিবার ৩-১ গোলে হারে ইউনাইটেড। প্রথমার্ধে দুই গোল হজমের পর দ্বিতীয়ার্ধে আরও এক গোল খায় তারা। দনি ফন দে বেকের গোলে ম্যাচে ফেরার সুযোগ পেলেও শেষ রক্ষা হয়নি প্রতিযোগিতার সফলতম দলটির।

মুখোমুখি দেখায় ২২ লিগ ম্যাচে ক্রিস্টালের বিপক্ষে হার ছিল মাত্র ১টি। লিগের ইতিহাসে ইউনাইটেডের চেয়ে বেশিবার (১৯বার) জয়ে সূচনা পায়নি আর কোনো দল। কিন্তু তাদের খেলায় প্রতিফলিত হয়নি কিছুই। গতবার প্রথম জয়ের দেখা পাওয়া ক্রিস্টাল ধরে রাখল ধারাবাহিকতা।

গুছিয়ে ওঠার আগেই গোল খেয়ে বসে গত মৌসুমে তৃতীয় স্থানে থেকে লিগ শেষ করা ইউনাইটেড। সপ্তম মিনিটে জেফ্রি স্কাল্পের ক্রস দুই ডিফেন্ডারের সামনে দিয়ে বেরিয়ে যাওয়ার পর অ্যান্ড্রোস টাউনসেন্ডের শট পোস্টের ভেতরের দিকে লেগে জালে জড়ায়।

বিরতির আগ পর্যন্ত বলের নিয়ন্ত্রণে এগিয়ে থাকলেও ক্রিস্টাল গোলরক্ষককে তেমন কোনো পরীক্ষা নিতে পারেনি ইউনাইটেড। ২২তম মিনিটে পল পগবার শট জাল ‍খুঁজে পায়নি। এরপর স্কট ম্যাকটোমিনের প্রচেষ্টা, ব্রুনো ফের্নান্দেসের কর্নারে হ্যারি মাগুইয়ারের হেডও সমতায় ফেরাতে পারেনি ইউনাইটেডকে।

জর্ডান আইয়ু ৬৬ তম মিনিটে জালে বল জড়ালেও অফসাইডের কারণে গোল হয়নি। অবশ্য একটু পরই উইলফ্রেড জাহার সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করে নেয় ক্রিস্টাল।

আইয়ুর লব ভিক্তর লিনদেলোভের হাতে লাগলে ভিএআর দেখে পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। ঘানার এই ফরোয়ার্ডের দুর্বল শট ফেরান দাভিদ দি হেয়া। কিন্তু ইউনাইটেড গোলরক্ষক আগেই পোস্ট ছেড়ে বেরিয়ে আসায় ফিরতি শট নেওয়ার সুযোগ পান জাহা; কোত দি ভোয়ার ফরোয়ার্ডের লক্ষ্যভেদে ভুল হয়নি।

৮০ তম মিনিটে সতীর্থের ক্রস প্রতিপক্ষের ডিফেন্ডারের পায়ে লেগে ডি-বক্সে পেয়ে যান দনি ফন দে বেক। হঠাৎ পাওয়ার সুযোগ দারুণভাবে কাজে লাগান আয়াক্স থেকে ইউনাইটেডে যোগ দেওয়া এই ডাচ মিডফিল্ডার।
কিন্তু ইউনাইটেডের ম্যাচ ফেরা কঠিন হয়ে যায় আবারও। ৮৫তম মিনিটে লিনদেলোভের বাধা এড়িয়ে একটু এগিয়ে ডান পায়ের বুদ্ধিদ্বীপ্ত শটে স্কোরলাইন ৩-১ করেন জাহা। ইউনাইটেডের হার অনেকটাই নিশ্চিত হয়ে যায় এই গোলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন