Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

এলচেকে হারিয়ে গাম্পের ট্রফি বার্সার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২০, ৮:২৬ এএম

স্প্যানিশ লা লিগায় ফেরা পাঁচ বছর পর এলচেকে হারিয়ে জুয়ান গাম্পের ট্রফি জিতেছে বার্সেলোনা। কাম্প ন্যুতে শনিবার প্রাক মৌসুম প্রস্তুতি পর্বের শেষ ম্যাচটি ১-০ গোলে জিতেছে রোনান্ড কুমানের দল। ম্যাচের শুরুতেই একমাত্র গোলটি করেন অঁতোয়ান গ্রিজমান।

নতুন মৌসুম শুরুর আগে এই নিয়ে তিন প্রস্তুতিমূলক ম্যাচের সবকটিই জিতল বার্সেলোনা। প্রথম প্রীতি ম্যাচে জিমনাস্তিককে ৩-১ গোলে ও দ্বিতীয় ম্যাচে জিরোনাকে একই ব্যবধানে হারিয়েছিল তারা।

ম্যাচের দ্বিতীয় মিনিটে প্রথম আক্রমণেই বাঁ দিক থেকে জর্দি আলবার বাড়ানো বল ছোট ডি-বক্সের বাইরে পেয়ে বাঁ পায়ের নিচু শটে দলকে এগিয়ে নেন ফরাসি ফরোয়ার্ড গ্রিজমান।

বাকি সময়ে বল দখলে এগিয়ে থাকার পাশাপাশি আক্রমণেও আধিপত্য করে স্বাগতিকরা। পুরো ম্যাচে গোলের উদ্দেশে মোট ২৪টি শট নেয় তারা, যার ১০টি ছিল লক্ষ্যে; কিন্তু ব্যবধান আর বাড়েনি। বিপরীতে এলচের ছয় শটের একটিই ছিল লক্ষ্যে, যা দারুণ দক্ষতায় ঝাঁপিয়ে রুখে দেন গোলরক্ষক নেতো।

প্রস্তুতিমূলক ম্যাচ গাম্পের ট্রফির গত সংস্করণে আর্সেনালকে হারিয়েছিল বার্সেলোনা।
ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য, সাবেক খেলোয়াড় ও সভাপতি জুয়ান গাম্পেরের নামানুসারে মৌসুমের শুরুতে এই ম্যাচের আয়োজন করে বার্সেলোনা; এবার এই ট্রফির ৫৫তম সংস্করণ হলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন