Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

করোনা পরীক্ষায় বিসিবির স্বস্তি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২০, ১২:৩০ পিএম

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজেরর সফর হোক বা না হোক, নিজেদের প্রস্তুতি ঠিকই নিয়ে রাখছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সফরকে সামনে রেখে মিরপুরে ২৭ জন ক্রিকেটারকে নিয়ে শুরু করছে স্কিল ক্যাম্প।

স্কিল ক্যাম্পের আগে টাইগারদের দ্বিতীয় দফায় করোনা পরীক্ষা করা হয়েছে। দুই দিনব্যাপী এ করোনা পরীক্ষার ফল হাতে পাওয়ার পর স্বস্তিতে রয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। কারণ, শুক্র ও শনিবার যাদের করোনা পরীক্ষা করা হয়েছে তাদের সবারই নেগেটিভ ফল এসেছে। বিসিবি থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

শ্রীলঙ্কা সফরের আগে জাতীয় দলের ক্রিকেটারদের তিন ধাপে কোভিড-১৯ পরীক্ষা করা হবে। প্রথম ধাপের করোনা পরীক্ষা করা হয় ৭ সেপ্টেম্বর (সোমবার)। তিনজন সাপোর্টিং স্টাফের দেহে করোনা সংক্রমিত হওয়ায় আগে-ভাগেই এ উদ্যোগ নিয়েছিল বোর্ড।

প্রথম ধাপের পরীক্ষায় ওপেনার মোহাম্মদ সাইফ হাসান ও বিসিবির ট্রেনার নিকোলাস ট্রেভর লির শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়। পরবর্তিতে ট্রেনার নিক লি করোনামুক্ত হলেও সাইফ হাসান এখনো মুক্ত হতে পারেননি।

টাইগার ক্রিকেটারদের বায়ো-সুরক্ষা পরিবেশে প্রবেশে আগে শুক্র-শনি দুইদিন টাইগার ক্রিকেটারদের করোনা পরীক্ষায় কারো শরীরে কোভিড-১৯ ধরা পড়েনি। দ্বিতীয় ধাপে শুধু ক্রিকেটার নন, কোচিং স্টাফ, হোটেল কর্মচারী এমনকি বাস চালকেও পরীক্ষা করা হয়েছে। তবে কারো শরীরে করোনা শনাক্ত না হওয়া আপাতত স্বস্তির নিঃশ্বাস বিসিবিতে।

এদিকে মিরপুরে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ রোববার (২০ সেপ্টেম্বর) থেকে ২৭ জন ক্রিকেটার নিয়ে শুরু হচ্ছে স্কিল ক্যাম্প। তার আগে আজ (রোববার) থেকেই হোটেল সোনারগাঁও-এ বায়ো-সুরক্ষা পরিবেশে বন্দি হচ্ছেন ক্রিকেটাররা। ক্রিকেটার-কোচিং স্টাফদের জন্য হোটেল সোনারগাঁও জৈব-সুরক্ষা পরিবেশের ব্যবস্থা করা হয়েছে। কলম্বোর উদ্দেশ্যে দেশ ছাড়ার আগে সাতদিন তারা সেখানেই থাকবেন।

হোটেল সোনারগাঁওয়ে জৈব-সুরক্ষা পরিবেশে থাকা ৩৫ জন স্টাফ এবং দু’টি বাসের চালকদেরও করোনা পরীক্ষা করা হয়েছে। খেলোয়াড়-কোচিং স্টাফরা অনুশীলনের জন্য হোটেল থেকে স্টেডিয়াম ও স্টেডিয়াম থেকে হোটেলে এ বাস দুটি দিয়ে যাতায়াত করবেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিসিবি

৬ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন