Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

নমুনা সংগ্রহ হ্রাসের সাথে দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমনের সংখ্যাও কমেছে

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২০, ১:১০ পিএম

নমুনা সংগ্রহ হ্রাসের সাথে গত ৪৮ ঘন্টায় দক্ষিণাঞ্চলে করেনা সংক্রমনের সংখ্যাও কমেছে। তবে গত ৩দিনে এ অঞ্চলে কোন মৃত্যু সংবাদ নেই। ররিবার দুপুরের পূর্ববর্তি ৪৮ ঘন্টায় দক্ষিণাঞ্চলে নতুনকরে আরো ২৭জন করোনা সংক্রমণের শিকার হয়েছেন। ফলে মোট আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৮ হাজার ১২৯ জনে। এরমধ্যে মারা গেছেন ১৬৮ জন। তবে এসময়ে দক্ষিণাঞ্চলে ৮২ জন সহ সর্বমোট ৬ হাজার ৯৯৪ জন সুস্থ হয়ে উঠেছেন বলে স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবে বলা হয়েছে। সর্বশেষ হিসেবনুযায়ী দক্ষিণাঞ্চলে সুস্থ্যতার হার ৮৬.০৪%। তবে এ অঞ্চলে এখনো মৃত্যু হার জাতীয় হারের কিছুটা বেশী, ২.০৭%।
স্বাস্থ্য বিভাগের মতে, শণিবারে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৮২ জনের নমুনা পরিক্ষায় ১৯জনের এবং ভোলা জেলা হাসপাতালের ল্যাবে ৩১ জনের মধ্যে একজনের করোনা পজিটিভ সনাক্ত হয়। কিন্তু রবিবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় বরিশালে নমুনা পরিক্ষার সংখ্যা মাত্র ১০৯ জনে হ্রাস পায়। ফলে সনাক্তের সংখ্যাও ৯জনে নেমে আসে। অপরদিকে এসময়ে ভোলাতে মাত্র ২১ জনের নমুনা পরিক্ষায় ২জনের দেহে করোনা পজিটভি সনাক্ত হয়েছে। রবিবার পর্যন্ত দক্ষিণাঞ্চলে নমুনা পরিক্ষার তুলনায় সনাক্তের হার ১৭.৬৬%।
এদিকে শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে রবিবার সকালে ২০ জন এবং আইসোলেশনে ২৭ জন চিকিৎসাধীন ছিলেন। যা আগের দিনের চেয়ে দুটি ওয়ার্ডেই একজন করে বেশী। অপরদিকে আইসইউ’তে রবিবার সকালে চিকিৎসাধীন ছিলেন আরো ৮ জন।
গত ৪৮ ঘন্টায় দক্ষিণাঞ্চলে মোট আক্রান্ত ২৭ জনের মধ্যে বরিশালে ৮, পিরোজপুরে ৪, বরগুনাতে ৬ এবং পটুয়াখালী, ভোলা ও ঝালকাঠীতে ৩ জন করে আক্রান্ত হয়েছে। তবে ঝারকাঠীতে গত ২৪ ঘন্টায় নতুন কোন অক্রান্ত ছিলনা। বরগুনা ও ঝালকাঠীতে গত ৪৮ ঘন্টায় নতুন কোন সুস্থতার খবরও দেয়নি স্বাস্থ্য বিভাগ।
দক্ষিণাঞ্চলে সরকারী হিসেবে এপর্যন্ত কোভিড-১৯ আক্রান্ত ৮,১২৯ জনের মধ্যে বরিশালে ৩,৩৯৪,পটুয়াখালীতে ১,৩৮২, পিরোজপুরে ১,০৫৫, বরগুনাতে ৮৯৯, ভোলাতে ৭১০ এবং ঝালকাঠীতে ৬৮৮জন রয়েছে। এছাড়া এ অঞ্চলে মৃত এ ১৬৮ জনের মধ্যে বরিশালেই ৬৬, পটুযাখালীতে ৩৭, পিরোজপুরে ২৩, বরগুনাতে ১৯,ঝালকাঠীতে ১৬ এবং ভোলাতে ৬ জন রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ