Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহী বিভাগে ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ৮৪, মৃত্যু ১

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২০, ১:৩১ পিএম

রাজশাহী বিভাগের আট জেলায় গত ২৪ ঘণ্টায় ৮৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্তের মধ্যদিয়ে রোববার দুপুর পর্যন্ত এ বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ৪২২ জনে। এ বিভাগে এখন পর্যন্ত মারা গেছেন ২৯০ জন এবং সুস্থ্য হয়েছেন ১৬ হাজার ৮০৫ জন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৫ হাজার ৭ জন। একই সময়ে নওগাঁয় একজন করোনা আক্রান্ত রোগি মারা গেছে। এছাড়াও গত ২৪ ঘন্টয় সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ২১৮ জন।
দুপুরে এক প্রতিবেদনে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তারের জানান, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের মধ্যে রাজশাহীতে ৬ জন, নওগাঁয় ২৪ জন, বগুড়ায় ৩৪ জন, সিরাজগঞ্জে ৯ জন ও পাবনায় ১১ জন। কিন্তু এ দিন চাঁপাইনবাবগঞ্জ, নাটোর ও জয়পুরহাটে কোনো করোনা রোগি শনাক্ত হয়নি।
তিনি জানান, রাজশাহী বিভাগে এ পর্যন্ত করোনা আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ বগুড়ায় ৭ হাজার ৩৭০ জন। এছাড়াও রাজশাহীতে ৪ হাজার ৮৩৭ জন, চাঁপাইনবাবগঞ্জে ৭৬৩ জন, নওগাঁয় ১ হাজার ২৬৩ জন, নাটোরে ৯৪৭ জন, জয়পুরহাটে ১ হাজার ৫৭ জন, সিরাজগঞ্জে ২ হাজার ৯৬ জন ও পাবনায় ১ হাজার ৮৯ জনের করোনা শনাক্ত হয়েছে।
তিনি বলেন, সরকারি হিসেবে এ পর্যন্ত বিভাগের আট জেলায় মৃতের সংখ্যা ২৯০ জন। এর মধ্যে রাজশাহীতে ৪৩ জন, চাঁপাইনবাবগঞ্জে ১৪ জন, নওগাঁয় ২০ জন, নাটোরে ৯ জন, জয়পুরহাটে ৭ জন, বগুড়ায় ১৭৫ জন, সিরাজগঞ্জে ১৩ জন ও পাবনায় ৯ জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে।
এ পর্যন্ত রাজশাহী বিভাগে সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১৬ হাজার ৮০৫ জন করোনা আক্রান্ত রোগি। এর মধ্যে রাজশাহীতে ৪ হাজার ৩১৬, চাঁপাইনবাবগঞ্জে ৬২৩ জন, নওগাঁয় ১ হাজার ১৪১ জন, নাটোরে ৭৪৮ জন, জয়পুরহাট ৯৪৫ জন, বগুড়ায় ৬ হাজার ৪৩৯ জন, সিরাজগঞ্জ ১ হাজার ৬১১ জন ও পাবনায় ৯৮২ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ