Inqilab Logo

ঢাকা শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭, ০৬ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

রহস্যজনকভাবে আবারো ভোমরা বন্দরে ভারতীয় পেঁয়াজ রফতানী বন্ধ

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২০, ৪:৪২ পিএম

একদিন পর রহস্যজনকভাবে আবারো ভোমরা বন্দর দিয়ে ভারতীয় পেঁয়াজ রফতানী বন্ধ করলো ভারত। রোববার (২০ সেপ্টেম্বর) বিকাল সোয়া চার পর্যন্ত কোনো পোঁয়াজের গাড়ী ভারত থেকে ভোমরা বন্দরে প্রবেশ করেনি।
এর আগে পাঁচদিন বন্ধ থাকার পর শনিবার দুপুর থেকে ভারতে আটকে পড়া পেঁয়াজ ভতি ১৬৩ টি ট্রাকের মধ্যে মাত্র ৩১ টি ট্রাক ভোমরা বন্দরে প্রবেশ করে। তবে, আমদানীকৃত এসব পেঁয়াজের ৬০ শতাংশ পচে গেছে। ভারতে আটকে থাকা বাকী ট্রাকের পেঁয়াজের অবস্থাও ভালো নয় বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।
ব্যবসায়ীরা জানান, আটকে পড়া ট্রাকের পেঁয়াজ দ্রুত খালাস না করলে সমস্ত পেঁয়াজই পচে যাবে। এতে পেঁয়াজ ব্যবসায়ীরা সর্বশান্ত হবে। ইতোমধ্যেই পেঁয়াজের আমদানীকারকদের কয়েক কোটি টাকার লোকসান গুনতে হচ্ছে।
ভোমরা সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান বলেন, শনিবার পেঁয়াজের গাড়ী ঢুকলেও রহস্যজনকভাবে রোববার কোনো গাড়ী ঘোজাডাঙ্গা থেকে ভোমরা বন্দরে প্রবেশ করেনি। কি কারণে পেঁয়াজের গাড়ী আসছে না,এ বিষয়ে একাধিকবার ঘোজাডাঙ্গা বন্দর ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দদের সাথে যোগাযোগ করা হলেও তারা পরিস্কারভাবে কিছু জানাচ্ছেন না। আদৌ আর কোনো পেঁয়াজের গাড়ী আসবে কি-না তা স্পষ্ট করছে না ভারতীয় কর্তৃপক্ষ।
ভোমরা শুল্ক স্টেশনের সহকারী কমিশনার আমির মোমিন জানান, শনিবার ভারত থেকে ৩১ টি ট্রাকে ৭১০ মেট্রিক টন পেঁয়াজ বন্দরে আসে। এখনো কয়েক হাজার মেট্রিক টন পেয়াজ ভর্তি ট্রাক ঘোজাডাঙ্গায় রয়েছে বাংলাদেশে প্রবেশের অপেক্ষায়। তবে, একদিন চালুর পর হঠাৎ করে পেঁয়াজের কোনো গাড়ী না আসার বিষয়ে তিনি স্পষ্টভাবে কিছু জানাতে পারেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পেঁয়াজ আমদানি

১২ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ