Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

চাঁদপুর পৌরসভা নির্বাচন : স্থগিতের রিট খারিজ

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২০, ৫:৫২ পিএম

চাঁদপুর পৌরসভা নির্বাচন স্থগিত চেয়ে হাইকোর্টে করা রিট আবেদন খারিজ করে দিয়েছে আদালত। ২০ সেপ্টেম্বর রোববার শুনানি শেষে আদালত এ রায় দেন। এর ফলে এ নির্বাচন অনুষ্ঠানে আর বাধা রইল না।

এর আগে গত ১৩ সেপ্টেম্বর রোববার হাইকোর্টে বিচারপতি জেবিএম হাসানের কোর্টে এই রিট পিটিশন করেন পৌরসভার দুইজন নাগরিক।

রিট খারিজের তথ্য নিশ্চিত করেছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক অ্যাড. জিল্লুর রহমান জুয়েল। তিনি জানান, উচ্চ আদালতের যে বেঞ্চ রিট করা হয়েছিল ওই একই ব্যাঞ্চ রিট খারিজ করে দিয়েছেন।

রিটকারীরা হচ্ছেন পৌরসভার জি টি রোডের বাসিন্দা মাহবুব আলম আখন্দ এবং পুরানবাজার উত্তর শ্রীরামদীর বাসিন্দা মো. হাসিবুল হাসান।
রিটকারী হাসিবুল হাসানসহ আরও কয়েকজন নির্বাচন কমিশন বরাবরেও আবেদন করেন। ওই আবেদনে উল্লেখ করা হয়, বর্তমানে করোনাভাইরাসে চাঁদপুর পৌরসভায় প্রায় ১০০-র মতো লোক মারা গেছে এবং বিভিন্ন ওয়ার্ডে প্রায় ৮-৯শ’ লোক আক্রান্ত। এলাকার জনগণ ভীত। এ কারণে ভোটকেন্দ্রে যাওয়া সম্ভব নয়।

উল্লেখ্য, গত ৩ সেপ্টেম্বর চাঁদপুর পৌর নির্বাচনের পুনঃতফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী ১৫ সেপ্টেম্বর মঙ্গলবার জেলা রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ১৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার মনোনয়নপত্র যাচাই-বাছাই। ২৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন এবং ১০ অক্টোবর শনিবার ভোটগ্রহণ। এ নির্বাচনে বিএনপিধানের শীষের প্রার্থী সাবেক ছাত্রদল নেতা আক্তার হোসেন মাঝি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৌরসভা নির্বাচন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ