Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ওয়াইডব্লিউসিএ স্কুলের অভিভাবকদের সড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২০, ৫:৫৪ পিএম

স্কুলের টিউশন ফি অর্ধেক কমানোর দাবিতে রাজধানীর গ্রীণ রোডের ওয়াইডব্লিউসিএ স্কুলের অভিভাবকরা সড়ক অবরোধ ও প্রতিবাদ সমাবেশ করেছে।

রোববার সকাল ১১টায় স্কুলের সামনে গ্রিন রোডে এ কর্মসূচি পালন করেন।

এর আগে টিউশন ফি ৫০ ভাগ কমানোর দাবিতে গত ১২ জুলাই স্কুলের অধ্যক্ষ অনুভূতি সিনহার কাছে স্মারকলিপি দিয়েছিলেন। এছাড়া গত ২৬ আগস্ট স্কুলে অভিভাবকরা মানববন্ধন কর্মসূচি পালন করে। পরে ৩ সেপ্টেম্বর স্কুলের সামনে গ্রিন রোডে শতাধিক অভিভাবক জড়ো হয়ে বিক্ষোভ মিছিল করেন।

এ ধারাবাহিকাতয় আজ রোববার সকাল ১১ টায় শতাধিক অভিভাবক গ্রিন রোডে বিক্ষোভ মিছিল বের করে। এক পর্যায়ে সেন্ট্রাল হাসপাতালের কাছে গ্রিন রোড অবরোধ করে। অভিভাবকরা সেখানে সমাবেশ করে বক্তব্য দেন।

সমাবেশে অভিভাবকরা দাবি করেন, করোনার মহামারিতে দেশের অন্যান্য মানুষের মত তারাও আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। তাদের অনেকেই চাকরি হারিয়েছেন। কারো মাসিক বেতন অর্ধেক পাচ্ছেন। আবার কারও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে চরম দুর্বিষহের মধ্যে দিন কাটাতে হচ্ছে। এর মধ্যে বাড়ি ভাড়া দিতে না পেরে অনেক অভিভাবক বাসা ছেড়ে দিয়ে তাদের সন্তান নিয়ে গ্রামের বাড়িতে চলে গেছেন। এ অবস্থায় স্কুলের বেতন ৫০ ভাগ কমিয়ে আনতে স্কুল কর্তৃপক্ষের মানবিক দৃষ্টি দেওয়ার অনুরোধ করেন।

সমাবেশে শেষে অভিভাবকদের একটি প্রতিনিধি দল স্কুলের অধ্যক্ষ, প্রধান শিক্ষিকা ও অন্যান্য শিক্ষকবৃন্দের সঙ্গে দেখা করেন। শিক্ষকদের সঙ্গে অনুষ্ঠিত এক বৈঠকে অভিভাবকবৃন্দ স্কুলের মাসিক বেতন কমানোর পক্ষে নানা ধরনের যুক্তি তুলে ধরেন। স্কুলের অধ্যক্ষ অনুভূতি সিনহা অভিভাবকদের দাবিগুলো নিয়ে স্কুল কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করার আশ্বাস দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক অবরোধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ