Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

রাজশাহীতে অস্বাভাবিক বিদ্যুৎ বিলের প্রতিবাদে মানববন্ধনে চড়াও নেসকো

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২০, ৬:৪৮ পিএম

অস্বাভাবিক বিদ্যুৎ বিলের প্রতিবাদে ও গ্রাহক সেবার মান উন্নয়নের দাবিতে রাজশাহীর মহানগরীর হেতেম খাঁয় অবস্থিত নেসকোর প্রধান কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপি মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন চলাকালীন এক পর্যায়ে নেসকোর কর্মকর্তাদের পাঠানো ঠিকাদারবাহিনী মানববন্ধনে অংশগ্রহকারীদের ব্যানার ও ফেস্টুন ছিনিয়ে নিয়ে নেওয়ার চেষ্টা করলে বাধা দেওয়ার সময় হাতাহাতির ঘটনাও ঘটে।
মানববন্ধনের বক্তারা জানান, পূর্বঘোষিত সময়সূচি অনুযায়ী শান্তিপূর্ণভাবে নেসকোর প্রধান কার্যালয়ের সামনে নেসকোর গ্রাহক সমাজ ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত হচ্ছিলো। এমন সময় মানববন্ধনে কর্মকর্তাদের পাঠানো ঠিকাদারবাহিনী এসে ব্যানার ও ফেস্টুন ছিনিয়ে নিতে চেষ্টা করে। তাতে বাধা দিলে তারা মানববন্ধনে অংশগ্রহণকৃতদের ওপর চড়াও হয়। তাতে প্রতিবাদ করলে ঠিকাদারবাহিনী ছাত্রলীগের কর্মীদের ডেকে আনলে হাতাহাতির ঘটনা ঘটে । এক পর্যায়ে মানববন্ধন শেষ করে তারা চলে যায়।
উল্লেখ্য, লকডাউনের পর থেকে গ্রাহকদের বিভিন্নভাবে কয়েকগুণ বিদ্যুৎ বিল বাড়ানো হয়। এছাড়া গ্রাহকদের নানাভাবে হয়রানি করে নেসকো কর্তৃপক্ষ। অভিযোগ জানানো হলেও কোনো সুরাহা মেলে না। না দেখেই মিটার রিডিং করা হয়। মিটার রিডিংম্যান বা লাইনম্যান অর্থের বিনিময় ছাড়া কোনো কাজ করেন না।
মানববন্ধনে এক নারী জানান, তার প্রতি মাসে ২৪০০ টাকা বিল আসে। কিন্তু গত মাসে এসেছে ৪৪০০ টাকা। এর সুরাহা চেয়ে অভিযোগ জানানো হলেও কোনো সুরাহা মেলে না।
কাদিরগঞ্জ এলাকার বাসিন্দা জানান, প্রতিমাসে দুই হাজার টাকা বিদ্যুৎ বিল এলেও গত দুই মাস থেকে চার হাজার টাকা করে বিদ্যুৎ বিল আসে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ