Inqilab Logo

ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

শুটিংয়ের নতুন অ্যাডহক কমিটি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২০, ৭:১১ পিএম

বেশ কিছুদিন ধরে নানা কারণে অস্থির ছিল বাংলাদেশের অন্যতম ক্রীড়া ডিসিপ্লিন শুটিং। দীর্ঘদিনের স্থবিরতা কাটিয়ে এবার সচল হওয়ারা পথে এই ডিসিপ্লিনটি। শুটারদের অস্থিরতার কাটাতে জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) নির্বাচিত কমিটি ভেঙ্গে বাংলাদেশ শুটিং স্পোর্ট ফেডারেশনের নতুন অ্যাডহক কমিটি গঠন করেছে। রোববার এ সংক্রান্ত একটি প্রাজ্ঞাপন জারি করে এনএসসি। বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রোফেসনালসের ভাইস চ্যান্সেলর মেজর জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসানকে সভাপতি এবং ইন্তেখাবুল হামিদ অপুকে পুনরায় মহাসচিব করে ২৫ শুটিংয়ের সদস্যের অ্যাডহক কমিটি ঘোষণা করে তারা। কমিটির একমাত্র সিনিয়র সহ-সভাপতি ইশতিয়াক আহমেদ বাবলু। অনেক দিন পর ফেডারেশনে ফিরলেন তিনি। তিন সহ-সভাপতি আনোয়ার করিম, চৌধুরী নাফিস শারাফাত ও ডা. হাসানুল আবেদিন হাসান এবং দুই উপ-মহাসচিব লে. কর্ণেল মো. আলী সোহেল (অব.) ও খালেদ হায়দার খান কাজল। কোষাধ্যক্ষ মীর দৌলত হোসেন। বাকি ১৬ জন সদস্য। নতুন কমিটিকে দ্রুততম সময়ের মধ্যে কার্যনির্বাহী কমিটির নির্বাচন আয়োজনের ব্যবস্থা করতে বলা হয়েছে। দেশের শুটিংকে এগিয়ে নেয়ার লক্ষ্যে নতুন কমিটি কাজ করবে বলে প্রত্যাশা শুটিং সংশ্লিষ্টদের।

প্রজ্ঞাপন জারির পর লাল-সবুজের তারকা শুটার শারমিন আক্তার রতœা বলেন, ‘নতুন কমিটি এসেছে। আমাদের জন্য ভালো হয়েছে। দীর্ঘসুত্রিতা কাটিয়ে উঠবে শুটিং। আশাকরি খুব শিগগিরই টুর্নামেন্টের আয়োজন করবেন নতুন কমিটির কর্মকর্তারা।’ তিনি যোগ করেন, ‘আমি জেনেছি, বিকেএসপি থেকে শুটারদের ফিরিয়ে আনা হচ্ছে। অলিম্পিকের ছয়জন এখন থেকে ফেডারেশনের রেঞ্জেই অনুশীলন করবেন।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন