Inqilab Logo

ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আশুগঞ্জ পরিদর্শনে নৌমন্ত্রণালয়ের প্রতিনিধি দল

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ নদীবন্দরে কার্গো টার্মিনালসহ অন্যান্য অবকাঠামো নির্মাণে প্রস্তাবিত ভূমি সংক্রান্ত সমস্যা নিরসনে সরেজমিনে পরিদর্শন করেছেন অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডবিøউটিএ) গঠিত ৮ সদস্যের একটি প্রতিনিধিদল। গত শনিবার দুপুরে প্রতিনিধিদলের নেতৃত্বে ছিলেন নৌ-মন্ত্রণালয়ের অতিরিক্তি সচিব (সংস্থা-১) ও নৌ-মন্ত্রণালয়ের গঠিত কমিটির আহবায়ক অনল চন্দ্র দাস।
বিআইডব্লিউটিএ‘র সূত্র জানায়, আশুগঞ্জ নৌবন্দর উন্নয়নে বিআইব্লিউটিএ‘র তত্ত্বাবাধনে ও বিশ্বব্যাংক-এর আর্থিক সহায়তায় একটি আধুনিক কার্গোটার্মিনাল করার প্রকল্প হাতে নেয় নৌমন্ত্রণালয়। প্রকল্পটির অবকাঠামো বাস্তাবায়নের ৬.৩০ একর ভ‚মি প্রয়োজন। প্রকল্প বাস্তবায়নে এসব ভূমি কোন প্রক্রিয়ায় প্রকল্পের আওতায় আনা যায় তা সরেজমিনে পরিদর্শন মন্ত্রণালয়কে অবহিত করার কথা। পরিদর্শনের সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন প্রকল্প পরিচালক মাহমুদ হাসান সেলিম, ব্রাহ্মণবাড়িয়া অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ শামসুজ্জামান, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী (উপকরণ ও নিরীক্ষা বিভাগ) মো. দিদাদরুল আলম তরফদার, আশুগঞ্জের ইউএনও মো. নাজিমুল হায়দার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ