Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মেসির সঙ্গে বিবাদে জড়াবে না বার্তোমেউ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

লিওনেল মেসির সঙ্গে কোনো ধরনের বিরোধে জড়াতে চান না বার্সেলোনার সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ। তার আশা, কাতালান ক্লাবটিতেই ক্যারিয়ারের ইতি টানবেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।
মেসির বার্সা ছাড়তে চাওয়ার খবরে কয়েক সপ্তাহ আগে উত্তাল হয়ে উঠেছিল গোটা ফুটবল দুনিয়া। শেষ পর্যন্ত বাধ্য হয়ে মত পাল্টালেও ক্লাব সভাপতিকে তিনি দাঁড় করান কাঠগড়ায়। ৩৩ বছর বয়সী তারকা ফুটবল বিষয়ক ওয়েবসাইট গোল ডট কমকে বলেছিলেন, বার্তোমেউ তাকে দেওয়া কথার বরখেলাপ করেছেন। পাশাপাশি বার্সা বোর্ডের পরিকল্পনাহীনতা নিয়েও সরব হয়েছিলেন তিনি।

রেকর্ড ছয়বারের ব্যালন ডি’অর জয়ী ফুটবলারের অভিযোগের বিপরীতে এতদিন চুপ করে ছিলেন বার্সা সভাপতি। অবশেষে মুখ খুলেছেন তিনি। শনিবার কাতালান টেলিভিশন চ্যানেল টিভি থ্রিকে বার্তোমেউ বলেছেন, বিশ্বের সেরা খেলোয়াড়কে ছাড়ার কোনো পরিকল্পনা নেই তার, ‘আমি সভাপতি হিসেবে মেসির সঙ্গে কোনো বিরোধে জড়াব না। মেসি আমাদের অধিনায়ক, আমাদের নেতা।... আমি বিশ্বের সেরা খেলোয়াড়কে যেতে দিতে পারি না। দলের তাকে দরকার, কারণ সে সাফল্যের নিশ্চয়তা দেয়।’

বার্সায় থেকে যাওয়ার সিদ্ধান্ত নেওয়ার পর অনুশীলনে ফিরেছেন মেসি, খেলেছেন তিনটি প্রস্তুতি ম্যাচে। কিকে সেতিয়েন ছাঁটাই হওয়ার পর ক্যাম্প ন্যুতে পা রাখা রোনাল্ড কোমানের অধীনে সবকটিতেই জিতেছে বার্সেলোনা। নতুন কোচের পরিকল্পনা মেসির মনে ধরেছে বলেও উল্লেখ করেছেন বার্তোমেউ, ‘আমাদের নিজেদেরই নিজেদেরকে অভিনন্দন জানাতে হবে, কারণ মেসি এখনও আমাদের সঙ্গে রয়েছে। কোমানের প্রকল্প নিয়ে সে খুব উচ্ছ্বসিত। গুরুত্বপূর্ণ বিষয় হলো, সে বার্সার হয়ে খেলছে, যা তার আপন ঘর। আমরা চাই, সে এই ক্লাবেই অবসর নেবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেসি

১০ জুন, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ