Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্টিল মিলে ৫ শ্রমিক দগ্ধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

রাজধানীর ডেমরা কোনাপাড়া এলাকায় একটি ইস্পাত কারখানায় লোহা গলানোর ভাট্টি থেকে গলিত লোহা ছিটকে পাঁচ শ্রমিক দগ্ধ হয়েছেন। গত শনিবার রাত ১২টার দিকে ওই এলাকার শাহরিয়ার স্টিল মিলসে এ দুর্ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন- আল আমিন (১৮), জসিম উদ্দিন (৪৫), ইয়ার হোসেন (২৩), জনু ব্যাপারী (৪০) ও দিদার হোসেন (২৭)।
দগ্ধ আল আমিন জানান, তারা ওই কারখানার শ্রমিক। রাতে তারা নয়জন কাজ করছিলেন। হঠাৎ গলিত লোহা ভাট্টির ভেতর থেকে বিস্ফোরিত হয়ে চারদিকে ছিটকে পড়তে শুরু করে। তিনি দৌঁড়ে সরে যাওয়ার চেষ্টা করলেও ধাক্কা লেগে পড়ে যান। তখন গলিত লোহার ফুলকি তার ওপর পড়তে থাকে। তিনি ছাড়াও রাতে কর্মরত আরও চারজন দগ্ধ হন। পরে তাদের উদ্ধার করে রাত ১টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক ইনস্টিটিউটে আনা হয়েছে বলে জানান ঢামেক পুলিশ ফাঁড়ির এসআই বাচ্চু মিয়া।
গতকাল শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. পার্থ শংকর পাল জানান, এ ঘটনায় তিনজন চিকিৎসাধীন। তাদের মধ্যে আল আমিনের শরীরের ২৮ শতাংশ, জসিম উদ্দিনের ২০ শতাংশ ও ইয়ার হোসেনের ৪০ শতাংশ দগ্ধ হয়েছে। এছাড়া বাকি দু’জন প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রমিক-দগ্ধ

২১ সেপ্টেম্বর, ২০২০
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ