Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

মিস্ত্রির ২ দিনের রিমান্ড

মসজিদে বিস্ফোরণ

স্টাফ রিপোর্টার নারায়ণগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

নারায়ণগঞ্জের পশ্চিম তল্লায় মসজিদে বিস্ফোরণের ঘটনায় মোবারক হোসেন নামে এক বিদ্যুৎ মিস্ত্রিকে গ্রেফতার করেছে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গতকাল দুপুরে মোবারক হোসেনকে ৫ দিনের রিমান্ডের আবেদন করে আদালতে পাঠানো হয়। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাউছার আলমের আদালতে শুনানি শেষে তার ২ দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন। এর আগে গত শনিবার বিকেলে মোবারক হোসেনকে কোর্ট এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছে সিআইডি।
এদিকে শনিবার তিতাসের ৪ প্রকৌশলীসহ ৮ কর্মকর্তা-কর্মচারিকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে ২দিনের রিমান্ডে নিয়েছে সিআইডি। নারায়ণগঞ্জ সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার হারুন-অর-রশিদ জানিয়েছেন, বায়তুস সালাত জামে মসজিদে দুইটি বৈদ্যুতিক সংযোগ রয়েছে একটি সংযোগ অবৈধ। সেই সংযোগসহ সব ধরনের মসজিদের ওয়ারিং করেছিলেন মোবারক হোসেন।
গত ৪ সেপ্টেম্বর রাত পৌনে ৯টায় নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিমতল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণ ঘটে।
এ ঘটনায় দগ্ধদের মধ্যে ৩৭ জনকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৩৩ জনের মৃত্যু হয়েছে। একজন চিকিৎসা নিয়ে বাসায় ফিরেছেন। তবে বাকিদের শারীরিক অবস্থাও আশঙ্কাজনক।
বিস্ফোরণের ঘটনায় ৫ সেপ্টেম্বর ফতুল্লা থানার উপ-পরিদর্শক (এসআই) হুমায়ন কবির বাদী হয়ে অজ্ঞাতপরিচয় আসামি করে ফতুল্লা থানায় মামলা দায়ের করেন। পরবর্তীতে মামলাটি সিআইডির কাছে হস্তান্তর করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মসজিদ

১১ অক্টোবর, ২০২০
২১ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন