Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

৫ লাখ ইয়াবাসহ আটক ৭

টেকনাফ (কক্সবাজার) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

কক্সবাজারের টেকনাফের বড় ডেইল বরাবর পশ্চিম বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে ৫ লাখ ইয়াবাভর্তি একটি ট্রলার জব্দ করা হয়েছে। এসময় ৭ পাচারকারীকে আটক করে কোস্টগার্ড। গতকাল ভোররাতে এই অভিযানের তথ্য জানিয়েছেন বাংলাদেশ কোস্টগার্ড সদর দপ্তরে কর্মরত মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার এম হায়াত ইবনে সিদ্দিক।
তিনি জানান, মিয়ানমার থেকে ট্রলার যোগে একটি ইয়াবার চালান বাংলাদেশ জলসীমা অতিক্রম করেছে এমন তথ্য অনুযায়ী শনিবার গভীর রাতে টেকনাফে কর্মরত স্টেশন কমান্ডার লে. কমান্ডার আমিরুল হকের নেতৃত্বে কোস্টগার্ড সদস্যদের একটি দল সাগরের বেশ কয়েকটি পয়েন্টে অবস্থান নেয় কোস্টগার্ড সদস্যরা। টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের বড় ডেইল বরাবর উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের ২৫/৩০ ন্যটিক্যাল মাইল দূরে একটি মাছ ধরার ট্রলার দেখতে পায়। কিন্তু ইয়াবা পাচারে জড়িত অপরাধীরা সঙ্কেত অমান্য করে কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।
আটককৃতদের মধ্যে ছয় জন বাংলাদেশি ও একজন রোহিঙ্গা। এরা হলেন টেকনাফের খুইল্লা মিয়ার ছেলে মোহররম আলী, ফয়সল আহমদের ছেলে আব্দুল শুক্কুর, দুধু মিয়ার ছেলে আমান উল্লাহ, রশিদ আহমেদের ছেলে নুরুল আলম, মৃত আবু তালেবের ছেলে আব্দুল মোন্নাফ, আবুল হোসেনের ছেলে জাহিদ হোসেন ও উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা মৃত জামাল হোসেনের ছেলে আব্দুল পেঠান। এরপর মাদক বহনে ব্যবহার হওয়া ট্রলারে তল্লাশী অভিযান পরিচালনা করে ৫ লাখ ইয়াবা উদ্ধার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৫-লাখ-ইয়াবা

২১ সেপ্টেম্বর, ২০২০
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ