Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আল্লামা শফীর স্মরণে চসিক প্রশাসকের দোয়া মাহফিল

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

আল্লামা শাহ আহমদ শফীর রুহের মাগফেরাত কামনায় গতকাল রোববার টাইগারপাসস্থ চসিক প্রশাসক দপ্তরে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে সিটি প্রশাসক খোরশেদ আলম সুজন স্মৃতিচারণ করে বলেন, আল্লামা শফী দীর্ঘ তিন দশকেরও বেশি সময় দেশের কওমি মাদরাসাগুলোর মধ্যে প্রাচীন ও বৃহত্তম হাটহাজারী দারুল উলুম মুঈনুল ইসলাম মাদরাসার মহাপরিচালক হিসেবে কওমি মাদরাসাগুলোর নেতৃত্ব দিয়েছেন।
দেশে ইসলামী শিক্ষার বিস্তার ও স্বীকৃতি অর্জনে তার ভ‚মিকা অনস্বীকার্য। তিনি বলেন, বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড ও হেফাজত ইসলামের আমির হওয়ার সুবাদে আল্লামা শফী বাংলাদেশের রাজনীতি, শিক্ষা ও সমাজ গঠনে যোগ্য নেতৃত্বের আসন অলঙ্কৃত করেছেন। জীবন-মৃত্যু সন্ধিক্ষণেও বোখারি শরিফে দরস দিয়েছেন।
মাহফিলে উপস্থিত ছিলেন চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, সচিব আবু সাহেদ চৌধুরী, প্রধান নগর পরিকল্পনাবিদ এ কে এম রেজাউল করিম প্রমুখ। মিলাদ ও দোয়া পরিচালনা করেন মাদরাসা পরিদর্শক মাওলানা মোহাম্মদ হারুন-উর রশিদ চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন