Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

রিমান্ড শেষে ফের কারাগারে স্বাস্থ্যের আবজাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৪ এএম

দুর্নীতি দমন কমিশনের (দুদক) ১৪ দিনের রিমান্ড শেষে স্বাস্থ্য অধিদফতরের অফিস সহকারী আবজাল হোসেনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল দুদকের তদন্তকারী কর্মকর্তা উপ-পরিচালক তৌফিকুল ইসলাম জিজ্ঞাসাবাদ শেষে আবজালকে আদালতে তোলেন। পরে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে রাখার আবেদন জানান। পক্ষান্তরে আবজালের পক্ষে জামিন চাওয়া হয়। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশের আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। গত ২ সেপ্টেম্বর একই আদালত আবজালের রিমান্ড মঞ্জুর করেন। 

গতবছর ২৭ জুন অবৈধ সম্পদ অর্জন, মানি লন্ডারিং এবং দুর্নীতি প্রতিরোধ আইনে পৃথক দু’টি মামলা করা হয়। মামলা দু’টিতে আবজাল দম্পতির বিরুদ্ধে ৩৬ কোটি ৩০ লাখ ৬১ হাজার ৪৯৩ টাকার অবৈধ সম্পদ অর্জন ও ভোগ দখলে রাখার অভিযোগ আনা হয়। মানি লন্ডারিংয়ের মামলায় তার বিরুদ্ধে অর্থ স্থানান্তর এবং হস্তান্তরের মাধ্যমে ২৮৪ কোটি ৫১ লাখ ১৩ হাজার ২০৭ টাকা পাচারের অভিযোগ আনা হয়। এ মামলায় তার স্ত্রী রুবিনা খানমও আসামি। দুদকের নথিতে রুবিনা বর্তমানে পলাতক রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাগারে-আবজাল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ