Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

এমবাপের নৈপুণ্যে পিএসজির জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২০, ৮:৩৫ এএম

নতুন মৌসুমে কোভিড-১৯ থেকে সেরে উঠে প্রথম খেলতে নেমে গোল করলেন ও করালেন কিলিয়ান এমবাপে। বিশ্বকাপজয়ী তারকার দারুণ পারফরম্যান্সে নিসকে হারিয়েছে পিএসজি।

প্রতিপক্ষের মাঠে রোববার লিগ ম্যাচে ৩-০ গোলে জিতেছে টমাস টুখেলের দল। এমবাপে দলকে এগিয়ে নেওয়ার পর বিরতির আগে ব্যবধান দ্বিগুণ করেন আনহেল দি মারিয়া। পিএসজির শেষ গোলটি করেন মার্কিনিয়োস।

প্রথম দুই ম্যাচে হারের পর গত রাউন্ডে মেসের বিপক্ষে ইউলিয়ান ড্রাক্সলারের শেষ মুহর্তের গোলে জিতেছিল পিএসজি। তিন ম্যাচের কোনোটিতেই তাদের পারফরম্যান্স সন্তোষজনক ছিল না। অবশেষে দলটিকে চেনা রূপে দেখা গেল।


ম্যাচের ২৫তম মিনিটে দলকে এগিয়ে নেওয়ার দারুণ সুযোগ নষ্ট করেন এমবাপে। মাউরো ইকার্দির পাস ধরে গোলরক্ষককে একা পেয়েছিলেন তিনি; কিন্তু উড়িয়ে মেরে হতাশ করেন ফরাসি ফরোয়ার্ড।
৩৬তম মিনিটে এমবাপের নৈপুণ্যেই এগিয়ে যায় পিএসজি। ডি-বক্সে তিনি ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। জোরালো শটে আসরে নিজের প্রথম গোল করেন বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ দামি ফুটবলার।

দুই মিনিট পর ব্যবধান দ্বিগুণ হতে পারতো, তবে আন্দের এররেরার শট পোস্টে লাগে। আর ৪২তম মিনিটে কেইলর নাভাসের নৈপুণ্যে বেঁচে যায় পিএসজি। মার্কিনিয়োসের বাধা এড়িয়ে পর্তুগিজ ফরোয়ার্ড রনি লোপেসের শট পা দিয়ে রুখে দেন কোস্টা রিকার এই গোলরক্ষক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ