Inqilab Logo

ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

চেলসিকে হারিয়ে লিভারপুলের টানা দ্বিতীয় জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২০, ৮:৩৮ এএম

চেলসিকে হারিয়ে প্রিমিয়ার লিগের শিরোপা ধরে রাখার অভিযানে টানা দ্বিতীয় জয় পেয়েছে লিভারপুল। স্ট্যামফোর্ড ব্রিজে স্থানীয় সময় রোববার বিকেলে হওয়া ম্যাচে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের দলকে ২-০ গোলে হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের দল। এই নিয়ে টানা চার লিগ ম্যাচে লিভারপুলের বিপক্ষে হারল চেলসি।

প্রিমিয়ার লিগের গত আসরে এই মাঠে ২-১ গোলে জিতেছিল লিভারপুল। ফিরতি পর্বে নিজেদের মাঠে ৫-৩ গোলে জয়ের পর তাদের হাতে তুলে দেওয়া হয়েছিল ট্রফি।

এবার নিজেদের প্রথম ম্যাচে ঘরের মাঠে লিডস ইউনাইটেডকে ৪-৩ গোলে হারিয়েছিল লিভারপুল। আর ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের মাঠে ৩-১ গোলে জিতেছিল চেলসি।
ম্যাচের শুরু থেকে বল দখলের পাশাপাশি আক্রমণে এগিয়ে ছিল লিভারপুল। তবে প্রথম আধা ঘণ্টায় পরিষ্কার কোনো সুযোগ তৈরি করতে পারেনি কোনো দলই।

৩২তম মিনিটে ভালো একটি সুযোগ পেয়েছিলেন চেলসির টিমো ভেরনার। তবে ডি-বক্সের সামনে থেকে পোস্টের বাইরে দিয়ে শট মারেন এই মৌসুমে লাইপজিগ থেকে চেলসিতে আসা জার্মান স্ট্রাইকার।

বিরতির আগে বড় এক ধাক্কা খায় চেলসি। মানেকে ফাউল করে শুরুতে হলুদ কার্ড দেখেন আন্দ্রেয়াস ক্রিস্টেনসেন। পরে ভিএআরের সাহায্য নিয়ে তাকে লাল কার্ড দেখান রেফারি। ডি-বক্সের সামনে মানেকে পেছন থেকে জড়িয়ে ধরে ফেলে দিয়েছিলেন ডেনমার্কের এই ডিফেন্ডার। ফ্রি-কিকে পোস্টের বাইরে দিয়ে শট মারেন ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড।

দ্বিতীয়ার্ধের শুরুতে চার মিনিটের মধ্যে মানের দুই গোলে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় লিভারপুল। ৫০তম মিনিটে ডান দিক থেকে রবের্তো ফিরমিনোর ক্রসে হেডে ঠিকানা খুঁজে নেন সেনেগালের এই ফরোয়ার্ড।
দ্বিতীয় গোলটা বলতে গেলে প্রতিপক্ষকে উপহার দেন চেলসি গোলরক্ষক কেপা আরিসাবালাগা। সতীর্থের ব্যাকপাস ছয় গজ বক্সের ভেতর পেয়ে তার নেওয়া দুর্বল শট পা বাড়িয়ে থামানোর পর খুব কাছ থেকে জালে পাঠান মানে।

৭৫তম মিনিটে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন চেলসির জর্জিনিয়ো। তার স্পট-কিক বাঁ দিকে ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক আলিসন। ডি-বক্সের ভেতর ভেরনারকে থিয়াগো আলকান্তারা ফেলে দিলে পেনাল্টি পেয়েছিল স্বাগতিকরা।

যোগ করা সময়ে মানের নিচু শট গোলরক্ষক ফেরালে ব্যবধানও আর বাড়েনি।

দুই ম্যাচে দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে তিনে আছে লিভারপুল। শীর্ষে ও দুইয়ে থাকা এভারটন আর আর্সেনালেরও সমান ৬ পয়েন্ট। একটি করে জয় ও হারে ৩ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে চেলসি।

দিনের প্রথম ম্যাচে সন হিউং-মিনের চার গোলে সাউথ্যাম্পটনকে তাদেরই মাঠে ৫-২ ব্যবধানে হারানো টটেনহ্যাম হটস্পার একটি করে জয় ও হারে ৩ পয়েন্ট নিয়ে ছয়ে আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ