Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

মাঝ আকাশে ভেঙে পড়ল বিমান, চারজনই নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২০, ১২:১৩ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসের স্থানীয় সময় সকাল ১০ টা ৫০ মিনিটে হিলটপ লেকস এয়ারপোর্টে ভেঙে পড়ে একটি বিমান। বিমানে দুই মহিলা ও দুই পুরুষ যাত্রী ছিলেন। তাঁদের প্রত্যেকেরই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে। গতকাল রোববার টেক্সাসে এই দুর্ঘটনা ঘটে। জরুরি অবতরণ করার সময় ভেঙে পড়ে বিমানটি। যান্ত্রিক গোলোযোগের কারণে গন্তব্যের আগে নামার চেষ্টা করছিল ওই বিমান। সংবাদ মাধ্যম সিএনএনের খবরে এ তথ্য জানা গেছে।

বিমানটি অস্টিন থেকে লুইসিয়ানায় যাচ্ছিল। মাঝপথে এই দুর্ঘটনা ঘটে। এটা ঠিক কোন ধরনের বিমান ছিল, তা এখনও জানা যায়নি।
জানা গেছে, ঘটনার সঙ্গে সঙ্গে ছুটে যায় উদ্ধারকারী দল। বিমানে দুই নারী ও দু'জন পুরুষ যাত্রী ছিলেন। তাদের প্রত্যেকেরই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে।
এর আগে চলতি মাসেই যুক্তরাষ্ট্রে আরো একটি বিমান দুর্ঘটনা ঘটে। মন্টানায় একটি ছোট বিমান দুর্ঘটনায় মৃত্যু হয়েছিল ২ জনের। আহত হন আরো ্একজন। সিসি লেক বিমানবন্দরের উত্তরে রাতের দিকে এই দুর্ঘটনা ঘটেছিল। পরে ভোরে কর্তৃপক্ষ ওই ভেঙে পড়া বিমানটি খুঁজে পায়।
দুর্ঘটনায় মৃতদের মধ্যে একজন ওই বিমানের যাত্রী ও অপরজন পাইলট। মৃতদের মধ্যে একজনের নাম চার্লস ই ওলফ ও অপরজন ওয়েন ডি কাহুন। এদের মধ্যে কে বিমান চালাচ্ছিলেন তা জানা যায়নি।
জানা গেছে, ওই বিমানে করে অপর যাত্রীকে নিয়ে হাসপাতালে যাওয়া হচ্ছিল। এটিও ছিল একটি সিঙ্গেল ইঞ্জিনের চারজন যাত্রী বিশিষ্ট একটা প্লেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেক্সাস

৩১ জানুয়ারি, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ