Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

নারায়ণগঞ্জ জেলা পরিষদের বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে অভিযোগ

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২০, ৩:৫৩ পিএম

নারায়ণগঞ্জ শহরের মাসদাইর এলাকায় লীজকৃত জমি থেকে উচ্ছেদ ও একই জমিতে অবৈধভাবে পুনরায় লীজ দেওয়ার প্রতিবাদে সড়ক ও জনপথ বিভাগ সহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দেওয়া হয়েছে।
রোববার বিকেলে প্রেস বিজ্ঞপ্তিতে জানান, রোববার সকালে রাজধানীয় ঢাকায় বিভিন্ন দপ্তরে এ স্মরকলিপি দেয় এলাকাবাসী। এগুলো হলো, সড়ক ও সেতুমন্ত্রী, স্থানীয় সরকার সচিবালয়, সড়ক ও সেতু বিভাগ, স্থানীয় সরকার মন্ত্রণালয়, সচিবালয়, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন, জেলা পরিষদের চেয়ারম্যান, সড়ক ও জনপদ অধিদপ্তর নারায়ণগঞ্জ, সওজের প্রধান প্রকৌশলী, জেলা প্রশাসক, পুলিশ সুপার ও সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা।
স্মরকলিপিতে উল্লেখ করা হয়, জেলা প্রশাসকের অধিগ্রহণ করা সরকারি সম্পত্তি নারায়ণগঞ্জ ইনার রোড প্রন্তূতের জন্য ঢাকা জেলা পরিষদ ভূমি অধিগ্রহণ করে। ১৯৫২ সালে এ সম্পত্তি সড়ক ও জনপথ অধিদপ্তরের কাছে সম্পত্তি হস্তান্তর করে। বর্তমানে পদ্ম সেতু প্রকল্পের অধীনে নারায়ণগঞ্জ জেলাকে হাইওয়ে সড়কের সঙ্গে সংযোগের জন্য ৪ লেনে উন্নীত করে সড়কের দুই পাশে ওয়াকওয়ে নির্মাণ করার জন্য সড়ক ও জনপথ প্রকল্প গ্রহণ করে। যা পরিকল্পনা মন্ত্রণালয়ে অনুমোদিত হয়ে সড়ক ও জনপথ অধিদপ্তরে অবকাঠামো উন্নয়ন খাতে দরপত্র গ্রহণের জন্য প্রস্তুত রয়েছে।
এমন সময় নারায়ণগঞ্জ জেলা পরিষদ সড়ক ও জনপথের অধিগ্রহণকৃত ভূমিতে যা সরকারি তোলারাম কলেজ থেকে পুলিশ লাইন পর্যন্ত অবকাঠামো নির্মাণ করে বিভিন্ন মানুষের কাছে ইজারা দিচ্ছে। ঢাকা ইনার রোড চার লেনে উন্নীত করা হবে তাই সড়কের পাশে কোন রকম স্থায়ী বা অস্থায়ী স্থাপনা না করার জন্য জেলা পরিষদ নারায়ণগঞ্জকে অবহিত করা হয়। যদি চার লেনে উন্নীত করা হয় তখন অবৈধ ইজারাদারদের উচ্ছেদ করতে সরকারের সমস্যা সৃষ্টি হবে। এলাকার জনগনের চলাচলে বাধা সৃষ্টি হবে। এছাড়াও সড়কে দূর্ঘটনা ঘটবে। তাই সরেজমিনে তদন্ত করে অবৈধ দখলকারীদের থেকে জায়গা রক্ষার দাবি জানান।
উল্লেখ্য, ১৭ সেপ্টেম্বর সকাল ১০টায় মাসদাইর কবরস্থান এলাকায় নারায়ণগঞ্জ জেলা পরিষদের নবনির্মিত যাত্রী ছাউনির সামনে লীজকৃত জমি থেকে উচ্ছেদ ও একই জমিতে অবৈধভাবে পুনরায় লীজ দেওয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন দোকানদার ও কর্মজীবীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারায়ণগঞ্জ জেলা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ