Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

প্রথম ম্যাচের আগে হোঁচট খেল রাজস্থান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২০, ৫:৫০ পিএম
১৩তম আইপিএলে নিজেদের প্রথম ম্যাচে চেন্নাইয়ের বিপক্ষে নামার আগে মহাসমস্যায় রাজস্থান রয়্যালস। মঙ্গলবারের ম্যাচে ইংল্যান্ডের তারকা ক্রিকেটার জস বাটলারকে পাবে না স্মিথরা। কোয়ারেন্টিন নিয়মের গ্যাড়াকলে টি-টোয়েন্টি ক্রিকেটের অন্যতম সেরা তারকাকে পাবে না রাজস্থান।
 
জস বাটলার নিজেই জানিয়েছেন যে ১৩তম আইপিএলে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে রাজস্থান রয়্যালসের হয়ে প্রথম ম্যাচে মঙ্গলবার তিনি খেলতে পারবেন না। কারণ পরিবারকে সঙ্গে নিয়েই দুবাইয়ে এসেছেন বাটলার। আর তাই বাধ্যতামূলক ছয় দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে তাকে। স্বাভাবিকভাবেই প্রথম ম্যাচে বাটলারের সার্ভিস পাবে না রাজস্থান রয়্যালস।
 
ইংল্যান্ড-অস্ট্রেলিয়া সিরিজ খেলে ইংল্যান্ড থেকে যে ২১ জন ক্রিকেটার আরব আমিরাতে এসে পৌঁছেছেন তাদের বাধ্যতামূলক ছয় দিনের কোয়ারেন্টিনে যেতে হয়নি। মাত্র ৩৬ ঘণ্টার কোয়ারেন্টিন পর্ব শেষেই মাঠে নামতে পারছেন ক্রিকেটাররা। ১৯ তারিখ চেন্নাইয়ে হয়ে মাঠেও নেমে পড়েন স্যাম কুরান। সেই মতো বাটলারেরও মঙ্গলবার মাঠে নামতে কোনও অসুবিধে ছিল না। কিন্তু যেহেতু জস বাটলার পরিবারকে সঙ্গে নিয়ে আরব আমিরাতে উড়ে এসেছেন তাই তার ক্ষেত্রে ৩৬ ঘণ্টার কোয়ারেন্টির নীতি প্রযোজ্য হচ্ছে না।
 
তার আইপিএল এসওপি অনুযায়ী ৬ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। তবে পরিবারকে সঙ্গে নিয়ে আসতে দেওয়ায় রাজস্থান রয়্যালকে ফ্র্যাঞ্চাইজিকে ধন্যবাদ জানিয়েছেন বাটলার।
 
রাজস্থান রয়্যালসের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ক্রিকেটার জস বাটলার। সম্প্রতি অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ হওয়া টি-টোয়েন্টি সিরিজে সিরিজ সেরা হয়েছেন। দুরন্ত ফর্মেও রয়েছেন। বাটলারের পাশাপাশি জোফ্রা আর্চার, স্টিভ স্মিথ এবং বেন স্টোকসও রাজস্থানের গুরত্বপূর্ণ ক্রিকেটার। তবে স্টোকস এখন অসুস্থ বাবার পাশে থাকতে ক্রাইস্টচার্চে রয়েছেন। সেখানে অনুশীলন শুরু করেছেন। শীঘ্রই হয়তো আরব আমিরাতে দলের সঙ্গে যোগ দেবেন।
 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইপিএল

৩১ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ