Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

হিজবুল্লাহর বিস্ফোরক মজুতের খবর প্রত্যাখ্যান ফ্রান্সের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৩ এএম

লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ ফ্রান্সে বিস্ফোরণ ঘটানোর লক্ষ্যে বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য মজুত করেছে বলে আমেরিকা যে দাবি করেছে তা সরাসরি প্রত্যাখ্যান করেছে প্যারিস। ফ্রান্স বলেছে, সেদেশে এ ধরনের বিস্ফোরক মজুদ করার কোনো প্রমাণ নেই। ফ্রান্সের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অ্যাগনেস ভন ডার মুহ্ল প্যারিসে সাংবাদিকদের বলেন, “আমাদের জানামতে ফ্রান্সে এ ধরনের কোনো ঘটনার নির্ভরযোগ্য কোনো প্রমাণ নেই।”
তিনি আরো বলেন, “ফ্রান্সের মাটিতে বিদেশি কোনো সংস্থা যেকোনো ধরনের তৎপরতা চালাতে চাক না কেন তা কঠোর হাতে প্রতিহত করা হবে।” এর আগে মার্কিন পররাষ্ট্র দফতরের সন্ত্রাসবিরোধী সমন্বয়কারী ন্যাথান সেইলস বৃহস্পতিবার দাবি করেছিলেন, লেবাননের হিজবুল্লাহ সাম্প্রতিক বছরগুলোতে বেলজিয়াম থেকে ফ্রান্স, গ্রিস, ইতালি, স্পেন ও সুইজারল্যান্ডে বিপুল পরিমাণ অ্যামোনিয়াম নাইট্রেটের মজুত
গড়ে তুলেছে। তিনি আরো দাবি করেন, হিজবুল্লাহ এখনো ইউরোপজুড়ে এই বিস্ফোরক দ্রব্য মজুত করে যাচ্ছে বলে ওয়াশিংটনের বিশ্বাস। এএফপি,পার্সটুডে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হিজবুল্লাহ


আরও
আরও পড়ুন