Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

ভারতীয় রাজ্যসভা থেকে সাসপেন্ড ৮ এমপি নির্দেশ মানতে নারাজ!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২০, ৯:২০ পিএম

ভারতের রাজ্যসভা থেকে ৮ এমপিকে সাসপেন্ড করা হয়েছে। কিন্তু তারা পার্লামেন্ট ভবন ছাড়তে সাফ অস্বীকৃতি জানিয়েছেন। রোববার খামার সংক্রান্ত একটি বিল নিয়ে পার্লামেন্টের উচ্চকক্ষে প্রচণ্ড হট্টগোল হলে এই ৮ বিরোধীদলীয় সদস্যকে সোমবার পুরো অধিবেশনের জন্য সাসপেন্ড করা হয়। তবে তারা জানিয়েছেন, তারা এই নির্দেশ মানবেন না। -এনডিটিভি, দ্য হিন্দু

এই সদস্যদের মধ্যে রয়েছেন তৃণমূল কংগ্রেসের যেরেক ও’ব্রায়ান, আম আদমি পার্টির সঞ্জয় সিং, কংগ্রেসের রাজিব সাতাব এবং সিপিএম এর কেকে রাগেশের মতো পরিচিত নেতারাও। বিরোধীদলগুলো এই ঘটনার তীব প্রতিবাদ জানায়। সাসপেন্ড এমপিরাও মাটিতে বসে পড়েন। ফলে ৫ বার বিঘ্নিত হয় অধিবেশন। রাজ্যসভা চেয়ারম্যান বিকাশ নাইডু বলেন, যা হয়েছে তা আমাকে পীড়া দিচ্ছে। এটি যেকোনও যুক্তির বাইরে। রাজ্যসভার জন্য জঘন্য এক দিন ছিলো।
বিকাশ নাইডু জানান, সদস্যরা একে অপরের দিকে কাগজ ছুড়ে মারেন। শারীরিকভাবে উপস্থিত হয়ে ডেপুটি চেয়ারম্যান হরিবংশ সিংকে হুমকি দেন। এমনকি তাকে লাঞ্ছিতও করেন। সবার প্রথমে তৃণমূল কংগ্রেসের রাজ্যসভা দলীয় নেতা ও’ব্রায়ানকে সাসপেন্ড করেন নাইডু। এরপর বাকিদের নাম জানানো হয়। বিরোধীদলগুলো একে অগণতান্ত্রিক, ফ্যাসিবাদী আচরণ বলে মন্তব্য করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ