Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

ইফায় চালু হচ্ছে আরবী ভাষা প্রশিক্ষণ কোর্স

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

দীর্ঘ ২০ বছর পর ইসলামিক ফাউন্ডেশনে চালু হচ্ছে আরবী ভাষা প্রশিক্ষণ কোর্স। আগামী ১ অক্টোবর থেকে নিয়মিতভাবে আরবী ভাষা প্রশিক্ষণ কোর্স চালু করার সিদ্ধান্ত নিয়েছে ইসলামিক ফাউন্ডেশন (ইফা)। গতকাল সোমবার ইসলামিক ফাউন্ডেশনের আগারগাঁওস্থ প্রধান কার্যালয়ে গবেষণা বিভাগের সেলে বিশেষ আরবী ভাষা প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সনদ বিতরণী অনুষ্ঠানে ইফার মহাপরিচালক আনিস মাহমুদ প্রধান অতিথির বক্তব্যে এসব তথ্য জানান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. মোতাহার হোসেন, ইফার মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের পরিচালক ফারুক আহম্মেদ ও পরিচালক মুহাম্মদ মহীউদ্দিন মজুমদার। অনুষ্ঠানটি পরিচালনা করেন গবেষণা বিভাগের পরিচালক নূর মোহাম্মদ আলম। 

উল্লেখ্য, এর আগে গত ২৩ আগস্ট সউদীর জেদ্দা, কাতার, কুয়েত, আবুধাবি, মিশর ও লিবিয়ায় বাংলাদেশ থেকে নিয়োগপ্রাপ্ত কাউন্সেলর ও ফাস্ট সেক্রেটারিদের নিয়ে এক মাসব্যাপী একটি বিশেষ আরবী ভাষা শিক্ষা প্রশিক্ষণ কোর্সের আয়োজন করে ইফা কর্তৃপক্ষ।



 

Show all comments
  • md mizanur rahman ১৩ অক্টোবর, ২০২০, ৫:০২ পিএম says : 0
    আরবী ভাষা শিক্ষা কোর্স
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইফা

৩১ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ