Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সিলেটে দোয়া মাহফিল

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

সিলেটে হেফাজতে ইসলামের আমির, হাটহাজারী মাদরাসার মহাপরিচালক, আল হাইআতুল উলয়ার কওমী মাদরাসা বোর্ডে চেয়ারম্যান আল্লামা আহমদ শফী (রহ:) পবিত্র কর্মজীবন সম্পর্কে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বিকাল ৩টায় এ আলোচনা সভা ও দোয়া মাহফিল ইসলামী ঐক্যজোট সিলেট জেলা ও মহানগর কমিটির যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হয়। আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন জেলা সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক আল্লামা মুফতি আব্দুল কারীম হাক্কানী। অনুষ্ঠানে আল্লামা আহমদ শফী (রহ:) এর জীবনী নিয়ে আলোচনা করেন ২০ দলীয় জেটের শীর্ষ নেতা, ইসলামী ঐক্যাজেটের চেয়ারম্যান, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি, সুপ্রীম কোর্ট এর অ্যাডভোকেট মাওলানা আব্দুর রকিব। জোটের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সিলেট মহানগর সভাপতি মাওলানা মুজাম্মিল হক তালুকদার এর পরিচালনায় বক্তব্য রাখেন- জেলা শাখার সাধারণ সম্পাদক ইলিয়াছ বিন রিয়াছত প্রমুখ।
বক্তাগণ বলেন, বাংলাদেশের মুসলিম মিল্লাতের অবিসংবাদিত নেতা ও রাহবর ছিলেন আল্লামা আহমদ শফী (রহ:)। তার নেতৃত্বে দেশে সৃষ্টি হয়েছে ইসলামী জাগরণ। ভবিষ্যতে তার অনুসরণে এবং অনুকরণে বাংলাদেশে ইসলামী আইন প্রতিষ্ঠা লাভ করবে। বাংলাদেশে দ্বীনি শিক্ষার প্রচার ও প্রসার, সামাজিক এবং সেবাধর্মী কার্যক্রমে মরহুমের বিশেষ অবদানের কথা জাতি শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে। রূহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন মুফতি আব্দুল কারীম হক্কানী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দোয়া-মাহফিল

২২ সেপ্টেম্বর, ২০২০
আরও পড়ুন