Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জুভেন্টাসের জয়ে রোনালদোর গোল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

নতুন মৌসুমের শুরুটা দারুণ করেছে ইতালিয়ান সিরি আ চ্যাম্পিয়ন জুভেন্টাস। সাম্পদোরিয়ার বিপক্ষে সহজ জয় পেয়েছে দলটি। আর দারুণ শুরু করেছেন দলের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদোও। প্রথম ম্যাচেই গোল পেয়েছেন পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী এ তারকা। কোচ হিসেবে নিজের শুরুটাও দারুণ হলো আন্দ্রেয়া পিরলোর।
গতপরশু রাতে ঘরের মাঠে সিরি আয় নিজেদের প্রথম ম্যাচে সাম্পদোরিয়াকে ৩-০ গোলে হারিয়েছে জুভেন্টাস। রোনালদো ছাড়াও এদিন গোল পেয়েছেন ২০ বছর বয়সী তরুণ দেইয়ান কুলুসেভসকি ও লিওনার্দো বনুচ্চি। তবে এদিন বেশ কিছু সহজ সুযোগ নষ্ট করেছেন রোনালদো। একাদশ মিনিটেই গোল পেতে পারতেন তিনি। তবে গোলরক্ষক বরাবর শট নিয়ে নষ্ট করেন সে সুযোগ। ২৩ মিনিটে অবশ্য ভাগ্য সঙ্গ দেয়নি। তার শট বারপোস্টে লেগে ফিরে আসে। ৩৪ মিনিটে তো অবিশ্বাস্য এক মিস করেন তিনি। ডি-বক্সে একেবারে ফাঁকায় বল পেয়েও বাইরে মারেন তিনি। ৫৯ মিনিটে আবারো ফাঁকায় পেয়েছিলেন। এবার মারেন উড়িয়ে। তবে ৮৮ মিনিটে অবশেষে গোলের দেখা পান রোনালদো। অ্যারন রামসির পাস থেকে ডি-বক্সে দারুণ এক কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন তিনি।
এদিন জুভেন্টাসের জার্সি গায়ে অভিষেকেই গোল পেয়েছেন কুলুসেভসকি। ম্যাচের প্রথম গোলটি ছিল তারই। ১৩ মিনিটে ডি-বক্সে বল নিয়ে ঢোকার সময় বল হারান রোনালদো। আলগা বল পেয়ে যান তরুণ এ সুইডিশ মিডফিল্ডার। অসাধারণ এক কোণাকোণি শটে বল জালে পাঠান এ তরুণ। ৭৮ মিনিটে দ্বিতীয় গোলের দেখা পায় তুরিনের ক্লাবটি। কর্নার থেকে জটলায় বল পেয়ে ওয়েসটান ম্যাককিনের শট ফিরিয়ে দেন সাম্পাদোরিয়া গোলরক্ষক। তবে ফাঁকায় আগলা বল পেয়ে আলতো টোকায় লক্ষ্যভেদ করেন বনুচ্চি। পাঁচ মিনিট পর অবশ্য ব্যবধান কমাতে পারতো সাম্পাদোরিয়া। তবে ভয়চেখ স্ট্যাজনির অসাধারণ সেভে সে যাত্রা জাল অক্ষত থাকে তাদের। আলবিন একদালের হেড ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন এই গোলরক্ষক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোনালদোর-গোল

আরও পড়ুন