Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ওসি প্রদীপের বিরুদ্ধে ৭ অক্টোবর প্রতিবেদন দাখিলের নির্দেশ

চট্টগ্রামে ২ ভাই হত্যা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার প্রধান আসামি বরখাস্তকৃত ওসি প্রদীপ কুমার দাশসহ ১১ পুলিশের বিরুদ্ধে চট্টগ্রামের চন্দনাইশ থেকে দুই ভাইকে তুলে নিয়ে কথিত বন্দুকযুদ্ধের নামে হত্যা মামলার তদন্ত প্রতিবেদন আগামী ৭ অক্টোবর দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত।
প্রতিবেদন দাখিল করতে আরও ১৫ কার্যদিবস সময় চেয়ে তদন্ত কর্মকর্তা আনোয়ার সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. মফিজ উদ্দিনের আবেদনের প্রেক্ষিতে রোববার এ আদেশ দেয়া হয়। বাদীপক্ষে মামলার আইনজীবী অ্যাডভোকেট জিয়া হাবীব আহসান জানান, রোববার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কামরুন নাহার রুমির আদালতে মামলাটিতে তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। তদন্ত শেষ না হওয়ায় মামলার তদন্ত কর্মকর্তা সময়ের আবেদন করেছেন। তিনি জানিয়েছেন ইতোমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছেন। বেশ কয়েকজন প্রত্যক্ষদর্শীর সাক্ষ্যগ্রহণ করেছেন। তদন্তে আরও সময়ের প্রয়োজন।
গত ২ সেপ্টেম্বর নিহতদের বোন মামলার রিনাত সুলতানা শাহীন বাদী হয়ে মানবাধিকার সংগঠন বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশনের আইনি সহায়তায় টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমারসহ ওই থানার ৫ জন ও চন্দনাইশ থানা পুলিশের ৬ জনের বিরুদ্ধে চাঁদার দাবিতে বাসা থেকে তুলে নিয়ে হত্যার অভিযোগে মামলাটি দায়ের করেন। তিনি অভিযোগ করেন তার বিদেশ ফেরত ও পেয়ারা ব্যবসায়ী দুই ভাইকে তুলে টেকনাফ নিয়ে ৮ লাখ টাকা চাঁদা দাবি করা হয়। চাঁদা না দেয়ায় তাদের হত্যা করেছেন ওসি প্রদীপসহ পুলিশ সদস্যরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ