Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জয়ে মৌসুম শুরু সিটির

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২০, ৪:০৪ পিএম

সর্বশেষ মৌসুমটা বেশ বাজে কাটিয়েছে ম্যানচেস্টার সিটি। নিজেদের ব্যর্থতার কারণে লিভারপুলের কাছে লিগ শিরোপা হারিয়েছে ম্যানসিটি। শিরোপা পুনরদ্ধারের শুরুটা বেশ ভালোভাবেই করলো সিটিজেনরা। উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের নতুন মৌসুম শুরু করেছে পেপ গার্দিওলার শিষ্যরা।

প্রতিপক্ষের মাঠে সোমবার (২১ সেপ্টেম্বর) রাতে ৩-১ গোলে জিতেছে ম্যানসিটি। দলটির হয়ে একটি করে গোল করেন কেভিন ডি ব্রুইনে, ফিল ফোডেন ও গাব্রিয়েল জেসুস। উলভারহ্যাম্পটনের হয়ে একমাত্র গোলটি করেন রাউল হিমিনেস।
ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করতে খেলতে থাকে ম্যানসিটি। ম্যাচের ১২তম মিনিটে ডি ব্রুইনের ফ্রি-কিক ফিরিয়ে স্বাগতিকদের গোল হজম থেকে রক্ষা করে গোলরক্ষক। তবে ম্যাচের ২০তম মিনিটে পেনাল্টি শট থেকে গোল আদায় করে দলকে এগিয়ে দেন ডি ব্রুইনে।
৩২তম মিনিটে গোল ব্যবধান দ্বিগুণ করেন ফিল ফোডেন। রহিম স্টার্লিংয়ে বাড়ানো বল থেকে গোল আদায় করেন ফোডেন। বিরতির আগে ডি ব্রুইনে ব্যবধান তিনগুণ করার সুযোগ পেলেও তার শট প্রতিহত করেন গোলরক্ষক।
দ্বিতীয়ার্ধের শুরুতে পাঁচ মিনিটের মধ্যে তিনটি সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয় স্বাগতিক খেলোয়াড়রা। তাতে করে ম্যাচে ফেরার সুযোগ হাতছাড়া করে স্বাগতিকরা। ৭৮তম মিনিটে অবশ্য ব্যবধান কমান হিমিনেস। সতীর্থের ক্রস থেকে হেড করে বলে জালে জড়ান তিনি। যোগ করা সময়ে গোল করে স্কোরলাইন ৩-১ করে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গাব্রিয়েল জেসুস।
দুই ম্যাচে দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে লেস্টার সিটি। সমান ৬ পয়েন্ট নিয়ে পরের চারটি স্থানে আছে এভারটন, আর্সেনাল, লিভারপুল ও ক্রিস্টাল প্যালেসের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন