Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

মতলব দক্ষিণ উপজেলা নির্বাচনে নৌকার মাঝি কবির ধানের শীষ হাতে শুক্কুর

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২০, ৪:২৮ পিএম

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা পরিষদের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত নৌকার মাঝি হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ এবং বিএনপি থেকে ধানের শীষ প্রতীক পেয়েছেন জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এমএ শুক্কুর পাটোয়ারী। সোমবার (২১ সেপ্টেম্বর) উপজেলা পরিষদের উপ-নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়নের বিষয়টি দলীয়ভাবে নিশ্চিত করা হয়েছে।
বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের একজন ত্যাগী ও নিষ্ঠাবান নেতা কে দলীয় মনোনয়ন প্রদান করায় তৃণমূলের নেতাকর্মীরা খুশি।
অপরদিকে বিএনপি থেকে একমাত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম উত্তোলন করেন চাঁদপুর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এম এ শুক্কুর পাটোয়ারী। উপ নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তাঁকে মনোনয়ন প্রদান করেন।
আমি ২০০৯ সালে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়ে সফলতার সাথে দায়িত্ব পালন করি। আশা করি বর্তমান নির্বাচন কমিশন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ উপ নির্বাচনের আয়োজন করবে। দলের প্রতিটি নেতাকর্মী আমার সাথে রয়েছে, সুষ্ঠু নির্বাচন হলে ইনশাআল্লাহ জয় নিশ্চিত।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, শূন্য চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের জন্য গত ১৫ সেপ্টেম্বর তফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৩ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাই ২৬ সেপ্টেম্বর, প্রত্যাহার ৩ অক্টোবর এবং ভোটগ্রহণ ২০ অক্টোবর মঙ্গলবার। উপজেলায় একটি পৌরসভা ও ছয়টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যাা এক লক্ষ ৮০ হাজার ৫৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৯৭ হাজার ৩শ' ৬৯ জন এবং নারী ভোটার ৯০ হাজার ৬শ' ৮৭ জন। ভোট কেন্দ্র সংখ্যা ৫৮ টি।

উল্লেখ্য, মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এইচএম গিয়াস উদ্দিনের অকাল মৃত্যুতে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা করা হয়। মুক্তিযুদ্ধা এইচএম গিয়াস উদ্দিন বিনাপ্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ