Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

মির্জাপুর পৌরসভা নির্বাচন শিমুলকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত ঘোষণা

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২০, ৫:৪৯ পিএম

টাঙ্গাইলের মির্জাপুর পৌরসভার উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী সালমা আক্তার শিমুলকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত ঘোষণা করা হয়েছেন। মঙ্গলবার সকালে রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার এ এইচ এম কামরুল হাসান সালমা আক্তার শিমুলকে মেয়র নির্বাচিত ঘোষণা করেন। তিনি প্রয়াত মেয়র সাহাদৎ হোসেন সুমনের সহধর্মিণী।
জানা গেছে, গত ৭ সেপ্টেম্বর মির্জাপুর পৌরসভার মেয়র পদে উপনির্বাচনের তফসিল ঘোষনা করে নির্বাচন কমিশন সচিবালয়। তফসিল ঘোষনার পর ৮ সেপ্টেম্বর স্থানীয় আওয়ামী লীগ দলের সাতজন সম্ভাব্য প্রার্থী নিয়ে জরুরী সভা করে। সভায় সর্বসম্মতিক্রমে প্রয়াত মেয়র সাহাদৎ হোসেন সুমনের সহধর্মিণী সালমা আক্তার শিমুলকে দলের একক প্রার্থী হিসেবে মনোনিত করে কেন্দ্রে সুপারিশ করে। দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমোদনক্রমে শিমুল আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ১৩ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিল করেন। মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময় পর্যন্ত শিমুল ছাড়া আওয়ামী লীগ বা অন্য কোন দলের কেউ মনোনয়নপত্র জমা দেননি।
২১ সেপ্টেম্বর সোমাবার মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে গতকাল মঙ্গলবার সকাল দশটায় রিটার্নিং অফিসার এ এইচ এম কামরুল হাসান শিমুলকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মির্জাপুর পৌরসভার মেয়র হিসেবে নির্বাচিত ঘোষণা করেন।
উল্লেখ, গত ১১ ফেব্রুয়ারী মির্জাপুর পৌরসভার মেয়র সাহাদৎ হোসেন সুমন অসুস্থ্য হয়ে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার মৃত্যুতে ১ মার্চ মেয়র পদটি শুন্য ঘোষণা করে স্থানীয় সরকার বিভাগ।
এদিকে সালমা আক্তার শিমুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় মির্জাপুর পৌরসভার মেয়র নির্বাচিত হওয়ায় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. একাব্বর হোসেন এমপি, উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহামুদ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার অধ্যাপক দুর্লভ বিশ্বাস, মির্জাপুর পৌরসভার সাবেক মেয়র মুক্তিযোদ্ধা শহীদুর রহমান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হাজী আবুল হোসেন ও উপজেলা যুবলীগের আহবায়ক শামীম আল মামুন তাকে অভিনন্দন জানিয়েছেন।



 

Show all comments
  • মোশারফ হোসেন ২২ সেপ্টেম্বর, ২০২০, ৬:৩৭ পিএম says : 0
    ভবিষ্যতের জন্য খারাপ দৃষ্টান্ত।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন