Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

চূড়ান্ত হলো সাতক্ষীরা পৌরসভার স্বাস্থ্যসেবা কৌশলপত্র

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২০, ৫:৫৯ পিএম

সাতক্ষীরা পৌরসভার স্বাস্থ্যসেবা সম্পর্কিত কৌশলপত্র চূড়ান্ত করা হয়েছে। মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সাতক্ষীরা পৌরসভার আয়োজনে ও ঢাকা আহ্ছানিয়া মিশনের সহযোগিতায় পৌরসভাকে একটি স্বাস্থ্যসম্মত মডেল পৌরসভা হিসেবে গড়ে তোলার লক্ষ্যে পৌরসভার সম্মেলন কক্ষে স্বাস্থ্যসেবা কৌশলপত্র চূড়ান্তকরণ বিষয়ক কর্মশালার আয়োজন করা হয়। উক্ত কর্মশালার সভাপতি পৌর মেয়র মো. তাজকিন আহমেদ চিশতি বলেন, সাতক্ষীরা পৌরসভার স্বাস্থ্যসেবা উন্নয়নে কৌশলপত্র প্রণয়ন একটি গুরুত্বপূর্ণ মাইলফলক। সার্বজনীন স্বাস্থ্যসেবা বাস্তবায়নে বিশেষ করে সমাজের দরিদ্র, সুবিধাবঞ্চিত, সামাজিকভাবে পিছিয়ে পড়া ও প্রান্তিক জনগোষ্টির স্বাস্থ্যসেবা নিশ্চিতকল্পে এ কৌশলপত্রটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এটি এসডিজি-৩ এর অধীন ১৩টি লক্ষ্যমাত্রা অর্জনে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাতক্ষীরা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ও জেলার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মো. জাহাঙ্গীর হোসেন। তিনি বলেন, সকলের জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করা স্থানীয় সরকার বিভাগের অন্যতম দায়িত্ব যা বাস্তবায়নে কৌশলপত্রটি সহায়ক ভূমিকা পালন করবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা আহ্ছানিয়া মিশনের স্বাস্থ্য সেক্টরের পরিচালক ইকবাল মাসুদ। তিনি বলেন, স্বাস্থ্য সেক্টর, ঢাকা আহ্ছানিয়া মিশন বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করে এবং এই কৌশলপত্রটি সাতক্ষীরা পৌরসভার স্বাস্থ্যসেবা সম্পর্কিত কার্যক্রম বাস্তবায়নে সহায়ক ভূমিকা পালন করবে। কৌশলপত্রটি সভায় উপস্থাপন করেন ঢাকা আহ্ছানিয়া মিশনের স্বাস্থ্য সেক্টর সহকারী পরিচালক মো. মোখলেছুর রহমান। সাতক্ষীরা পৌরসভার সচিব মো. সাইফুল ইসলাম বিশ্বাস, বস্তী উন্নয়ন কর্মকর্তা মো. জিয়াউর রহমান, স্যানিটারী ইন্সেপেক্টর মো. রবিউল ইসলাম, সাতক্ষীরা ক্লিনিক এ্যা- ডায়াগনষ্টিক এ্যাসোসিয়েশন-এর সভাপতি ডা. মো. হারিবুর রহমান ও ভারপ্রাপ্ত সেক্রেটারী মো. কামরুজ্জামান রাসেলসহ পৌর এলাকায় অবস্থিত বিভিন্ন বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের প্রতিনিধিবৃন্দ, স্থানীয় এনজিও প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। হেলথ এন্ড নিউট্রেশন ভাউচার স্কিম ফর পুওর এক্সট্রিম পুওর এন্ড সোশ্যালি এক্সক্লুডেড পিপ্ল (পেপসেপ) প্রকল্পের এলাকা ব্যবস্থাপক সৈয়দ মিজানুর ইসলাম এবং সংস্থার স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক কার্যক্রমের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ