Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

রাজশাহী বিভাগে করোনা পরিস্থিতির উন্নতি

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২০, ৬:৪২ পিএম

রাজশাহী বিভাগের আট জেলায় গত ২৪ ঘণ্টায় ৫৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মঙ্গলবার দুপুর পর্যন্ত এ বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ৫৪১ জনে। এ বিভাগে এখন পর্যন্ত মারা গেছেন ২৯১ জন এবং সুস্থ্য হয়েছেন ১৭ হাজার ৭৪ জন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৫ হাজার ৫৩ জন।
দুপুরে এক প্রতিবেদনে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তারের পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের মধ্যে রাজশাহীতে ৭ জন, নওগাঁয় ১ জন, বগুড়ায় ৩১ জন, সিরাজগঞ্জে ৩ জন ও পাবনায় ১২ জন। কিন্তু এ দিন চাঁপাইনবাবগঞ্জ, নাটোর ও জয়পুরহাটে কোনো করোনা রোগি শনাক্ত হয়নি।
তিনি জানান, রাজশাহী বিভাগে এ পর্যন্ত করোনা আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ বগুড়ায় ৭ হাজার ৪১৬ জন। এছাড়াও রাজশাহীতে ৪ হাজার ৮৫৪ জন, চাঁপাইনবাবগঞ্জে ৭৬৩ জন, নওগাঁয় ১ হাজার ২৭৪ জন, নাটোরে ৯৪৭ জন, জয়পুরহাটে ১ হাজার ৫৮ জন, সিরাজগঞ্জে ২ হাজার ১১৬ জন ও পাবনায় ১ হাজার ১১৩ জনের করোনা শনক্ত হয়েছে।
তিনি বলেন, সরকারি হিসেবে এ পর্যন্ত বিভাগের আট জেলায় মৃতের সংখ্যা ২৯১ জন। এর মধ্যে রাজশাহীতে ৪৩ জন, চাঁপাইনবাবগঞ্জে ১৪ জন, নওগাঁয় ২০ জন, নাটোরে ৯ জন, জয়পুরহাটে ৭ জন, বগুড়ায় ১৭৬ জন, সিরাজগঞ্জে ১৩ জন ও পাবনায় ৯ জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে।
এ পর্যন্ত রাজশাহী বিভাগে সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১৭ হাজার ৭৪ জন করোনা আক্রান্ত রোগি। এর মধ্যে রাজশাহীতে ৪ হাজার ৩৪০, চাঁপাইনবাবগঞ্জে ৭০৮ জন, নওগাঁয় ১ হাজার ১৫৩ জন, নাটোরে ৭৯১ জন, জয়পুরহাটে ৯৭৩ জন, বগুড়ায় ৬ হাজার ৪৯৬ জন, সিরাজগঞ্জ ১ হাজার ৬১৩ জন ও পাবনায় ১০০০ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ