Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

মুফতি আলাউদ্দিন জিহাদীর মুক্তির দাবিতে বিক্ষোভ

অভ্যন্তরীণ ডেস্ক | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৩ এএম

ফেসবুকে আল্লামা শাহ আহমদ শফীকে নিয়ে কটূক্তির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার হওয়া মুফতি আলাউদ্দিন জিহাদীর মুক্তির দাবিতে নারায়ণগঞ্জ ও গাজীপুরের কালীগঞ্জে বিক্ষোভ, মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। এ বিষয়ে সংবাদদাতাদের পাঠনো প্রতিবেদন-
নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, আল্লামা শফীকে নিয়ে কটূক্তির অভিযোগে গ্রেফতার হওয়া মুফতি আলাউদ্দিন জিহাদীর মুক্তির দাবিতে আহলে সুন্নতে ওয়াল জামায়াতের নেতাকর্মীরা নারায়ণগঞ্জ-ঢাকা লিংক রোড অবরোধ করে। গতকাল মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সড়কে বসে পড়ে তারা বিক্ষোভ করে। জেলের তালা ভাঙবো জিহাদী ভাইকে আনবো। জিহাদী ভাইয়ের ভয় নাই, রাজপথ ছাড়ি নাই। এমন নানা শ্লোগান দিতে থাকে তারা। এর আগে মঙ্গলবার সকালে মুফতি জিহাদীর মুক্তির দাবিতে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে আহলে সুন্নতে ওয়াল জামায়াত।
মানববন্ধন শেষে জেলা প্রশাসক জসিম উদ্দিনের কাছে স্মারকলিপি দেবার উদ্দেশ্যে মিছিল নিয়ে আসবার সময় নেতাকর্মীরা লিংক রোডে বসে পড়েন। এসময় তারা সড়কে অবস্থান করেই মুফতি জিহাদীর নিঃশর্ত মুক্তির দাবি জানান।
কালীগঞ্জ (গাজীপুর) উপজেলা সংবাদদাতা জানান, গাজীপুরের কালীগঞ্জে মুফতি আলাউদ্দিন জিহাদীকে নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল সকালে কালীগঞ্জ প্রেসক্লাব সংলগ্ন সোনালী ব্যাংক মোড়ে বাংলাদেশ আহলে ছুন্নাত ওয়াল জামাত, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ, বিশ্ব জাকের মঞ্জিল দরবার শরীফ, আঞ্জুমানে রহমানীয়া মঈনীয়া মাইজভান্ডারীয়া, সোনাকান্দা দারুল হুদা দরবার শরীফ ও ইসলামী ছাত্রসেনা কালীগঞ্জ উপজেলার যৌথ উদ্যোগে এ কর্মসূচি পালন করেন।
আহলে ছুন্নাত ওয়াল জামাত উপজেলা সভাপতি আলহাজ মাওলানা মো. আবদুছ ছাত্তার মোজাদ্দেদীর সভাপতিত্বে গাজীপুর জেলা সাধারণ সম্পাদক মাওলানা মো. আল-আমিন দেওয়ান আল-আবিদীর সঞ্চালনায় এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তাগণ, মুফতি আলাউদ্দিন জিহাদীর মিথ্যা মামলা প্রত্যাহার করে মুক্তির দাবি করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন