Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

চাকরির নামে ভুয়া নিয়োগপত্র

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৬ এএম

টাঙ্গাইল শেখ হাসিনা মেডিক্যাল কলেজে চাকরি পাওয়ার আশ্বাস দিয়ে দশজনের কাছ থেকে প্রায় পাঁচ লাখ টাকা নিয়ে ভুয়া নিয়োগপত্র প্রদান করেছে রেফাজুর রহমান ও আবু তাহের নামে দুই প্রতারক। এ বিষয়ে একটি মামলা চলমান রয়েছে আদালতে। উক্ত মামলা তুলে নিতে চাপ সৃষ্টিসহ প্রাণনাশের হুমকি প্রদান এবং উল্টো মিথ্যা হয়রানিমূলক সংবাদ প্রকাশ করার প্রতিবাদে গতকাল দুপুরে প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছে টাঙ্গাইল সদর উপজেলার বড়বেলতা গ্রামের মৃত আকবর হোসেনের ছেলে এবং জেলা পরিবেশক মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মো. রফিকুল ইসলাম বলেন, টাঙ্গাইলে নতুন প্রতিষ্ঠিত শেখ হাসিনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ৪র্থ শ্রেণির পদে নিয়োগ দেয়ার আশ্বাস দিয়ে জেলা পরিবেশক মালিক সমিতির করণিক মুক্তিযোদ্ধার ছেলে মো. রাসেল মিয়াসহ ১০ জনের কাছ থেকে স্ট্যাম্প মূলে নগদ ও ব্যাংকের মাধ্যমে চার লাখ ৯০ হাজার টাকা গ্রহণ করে জালিয়াত চক্রের মূল হোতা রেফাজুর রহমান ও তার সহযোগি আবু তাহের। পরে ভূয়া নিয়োগপত্র দিয়ে চাকরিপ্রার্থীদের ফাঁসানোর চেষ্টা করে চক্রটি। এরই প্রেক্ষিতে রাসেল মিয়া বাদী হয়ে বিগত ২০১৯ সালের ২৬ মে টাঙ্গাইল চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে মামলা দায়ের করেন। আদালত প্রতিবেদন গ্রহণ করে গত ১৬ সেপ্টেম্বর অভিযুক্তদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।
তিনি আরও বলেন, গ্রেফতারি পরোয়ানা জারির পরদিন ১৭ সেপ্টেম্বর রেফাজুর রহমান তার নিজ অফিসে তাকে ডেকে নিয়ে মামলা তুলে নিতে চাপ সৃষ্টি করে। একই সাথে তার সন্ত্রাসী মাদকাসক্ত ছেলেকে দিয়ে প্রাণনাশের হুমকি প্রদান করে বলে, মামলা তুলে না নিলে তাদের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশ করা হবে। গত ২১ সেপ্টেম্বর একটি পত্রিকায় ‘টাঙ্গাইলে নাশকতা ও বিস্ফোরক মামলার আসামি রফিকের বিরুদ্ধে জঙ্গি সংঘঠিত করার অভিযোগ’ শিরোনামে সংবাদ প্রকাশ করে। এসব মিথ্যা অভিযোগ ও সংবাদের প্রতিবাদ করে রফিকুল ইসলাম প্রতারক চক্রের শাস্তি দাবি করেন। এমন অভিযোগের বিষয়ে জানতে রেফাজুর রহমানকে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করে তাকে না পেয়ে এসএমএস করেও তার সারা পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন