Inqilab Logo

ঢাকা শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭, ০৬ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আমিরাতে বিপাকে বাংলাদেশি কার্গো ব্যবসায়ীরা

সিলেটসহ বিভিন্ন বিমানবন্দরে আটকা পড়া প্রবাসীদের পণ্য খালাসের দাবি

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

আরব আমিরাত থেকে কার্গো বিমানের মাধ্যমে প্রবাসীদের কষ্টার্জিত অর্থে পাঠানো পণ্যসামগ্রী সিলেট বিমানবন্দরসহ বিভিন্ন বিমানবন্দরে আটকা পড়ে যাওয়ায় চরম বিপাকে পড়েছেন আরব আমিরাতে প্রবাসী বাংলাদেশি কার্গো ব্যবসায়ীরা।
কবে নাগাদ প্রেরণকারী প্রবাসীদের মালামাল তাদের পরিবারবর্গ বুঝে পাবেন তারও কোন সদুত্তর না পাওয়ায় প্রতিনিয়ত বিরূপ মন্তব্যসহ বিভিন্নভাবে লাঞ্ছিত হতে হচ্ছে কার্গো ব্যবসায়ীদের। এমতাবস্থায় বিপাকে পড়া অনেক কার্গো ব্যবসায়ী পণ্য প্রেরণকারীদের ভয়ে ব্যবসাবাণিজ্য বন্ধ রেখেছেন। অন্যদিকে হতাশায় ভুগছেন পণ্য প্রেরণকারী প্রবাসীরাও।

এদিকে সিলেট বিমানবন্দরসহ বিভিন্ন বিমানবন্দরে আটকে পড়া প্রবাসীদের পাঠানো পণ্যসামগ্রী খালাসের দাবিতে গত রোববার আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফরের সাথে আরব আমিরাতে কার্গো এসোসিয়েশন অব বাংলাদেশ-এর নেতৃবৃন্দ সৌজন্য সাক্ষাতে মিলিত হয়ে তাদের প্রেরিত পণ্য খালাসের বিষয়টি তুলে ধরার পাশাপাশি কার্গো সমস্যা অভিহিত করা ও দ্রুত এ সমস্যা সমাধানের জোর দাবি জানিয়ে আবেদন পত্র প্রদান করেন। এ সময় উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু পরিষদ আবুধাবী কেন্দ্রীয় কমিটির সভাপতি আলহাজ্ব ইফতেখার হোসেন বাবুল, কার্গো এসোসিয়েশনের উপদেষ্টা বাংলাদেশ সমিতির সহ-সভাপতি শওকত আকবর, কার্গো এসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি জানে আলম, ভারপ্রাপ্ত সেক্রেটারী মোহাম্মদ আশরাফুল আলম, কোষাধ্যক্ষ মোহাম্মদ মাসুদ, সৈয়দ মোহাম্মদ তারেক, মোহাম্মদ জাহাঙ্গীর আলম, মোহাম্মদ পারভেজ, মোহাম্মদ হাশেম প্রমুখ। কমিউনিটি নেতা আলহাজ্ব ইফতেখার বাবুল তাদের দাবির প্রতি একাত্মতা প্রকাশ করে দ্রুত সমস্যা সমাধানে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের প্রতি অনুরোধ জানান।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরব আমিরাত

১ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ