Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

কাঁকড়া যখন ধূমপায়ী!

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

ধূমপান স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক হলেও এবার এক কাঁকড়াকে ঠিক সেটিই করতে দেখা গেল। কাঁকড়া সেই ধূমপানের ভিডিও সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়েছে। ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিস অফিসার সুশান্ত নন্দা মাঝে মাঝেই পশুপাখির অদ্ভুত সব কান্ড কারখানার ছবি, ভিডিও নিজের টুইটার হ্যান্ডলে পোস্ট করেন। রোববার তিনি এই ভিডিওটি পোস্ট করেছেন।

ভিডিওতে দেখা গেছে, সিগারেট কাঁকড়াটি নিজের দাঁড়ায় যেমন ভাবে ধরেছে সেটা একেবারে মানুষের মতই। ঠিক যেন দুই আঙুলের ফাঁকে ধরা আছে সিগারেট। সেটা আবার মুখেও দিচ্ছে। হালকা হালকা ধোঁয়াও বের হচ্ছে। তবে কে বা কারা এই ভিডিও তুলেছেন তা জানা যায়নি। কোথায় এটি রেকর্ড করা হয় সেটাও স্পষ্ট নয়। ভিডিওতে একটা বিষয় স্পষ্ট যে, এটা কোনও সমুদ্র পারের ঘটনা। কোনও ধূমপায়ীর না নিভিয়ে ফেলে দেয়া সিগারেটই দাঁড়ায় তুলে নিয়েছে কাঁকড়াটি। ধূমপায়ীদের ভাষায় সিগারেটের ‘কাউন্টার’ মুখে দিচ্ছে আবার বের করছে। কখনও দু’টি দাঁড়াই কাজে লাগাচ্ছে।

ভিডিওটি দেখতে মজার মনে হলেও সবাই এটাকে শুধু মজা হিসেবে দেখছেন না। অনেকেই লিখেছেন, এমন ঘটনার বিপদের কথা। জ্বলন্ত সিগারেটের টুকরো ফেলে দিয়ে জীব জগতের কেমন ক্ষতি হতে পারে এটা তারই একটা নিদর্শন বলে দাবি করেছেন সুশান্ত নন্দা নিজেই। সূত্র : টাইমস নাউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ