Inqilab Logo

ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ভোলায় এলজিইডির মোবাইল অ্যাপসের উদ্বোধন

ভোলা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

 জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ভোলা স্থানীয় সরকার প্রকৌশল (এলজিইডি) অধিদফতর ‘তথ্য সংরক্ষণ মোবাইল অ্যাপলিকেশন’ এর উদ্বোধন ও এ উপলক্ষে ওয়ার্কশপ করে। গতকাল সকাল ১১টায় ভোলা এলজিইডির সম্মেলন কক্ষে মোবাইল অ্যাপলিকেশনের উদ্বোধন করেন এলজিইডি ভোলার নির্বাহী প্রকৌশলী মো. আব্দুর রাজ্জাক। নির্বাহী প্রকৌশলী মো. আব্দুর রাজ্জাকের উদ্যোগে বাস্তবায়নকৃত এ মোবাইল অ্যাপলিকেশনটি মূলত সাপোর্টিং ফর রুরাল ব্রিজ প্রকল্প, জিওবি মেইনটেন্যান্স কার্যক্রমের ছবি সংরক্ষণ কাজের জন্য ব্যবহার করা হবে। এ অ্যাপলিকেশনটি ছবি সংরক্ষণ কাজের জন্য করা হলেও পরবর্তীতে অন্যান্য প্রকল্পসমূহ ও এ সংক্রান্ত বিস্তারিত তথ্যসমূহ সংযোজনের সুযোগ রয়েছে।
মূলত এলজিইডির উপজেলা প্রকৌশলীর দফতর হতে কাজ শুরুর পূর্বের, কাজ চলমান থাকা অবস্থায় এবং কাজ সমাপ্তির পরের ছবিও হালনাগাদ করা, সেই সাথে নির্বাহী প্রকৌশলীর দফতর হতেও তা করা যাবে। এ অ্যাপলিকেশনের মাধ্যমে এলজিইডির অন্যান্য দফতরসমূহও প্রয়োজনে অনুরূপ মোবাইল অ্যাপলিকেশন সংযোজনের মাধ্যমে নির্মাণ কাজ মনিটরিং জোড়দার করা যাবে।
এসময় উপস্থিত ছিলেনÑ সিনিয়র সহকারী প্রকৌশলী দেওয়ান মো. আবদুস সবুর, ভোলা সদর উপজেলা প্রকৌশলী সুব্রত রায়, দৌলতখান উপজেলা প্রকৌশলী মো. মাইদুল ইসলাম খান, বোরহাউদ্দিন উপজেলা প্রকৌশলী শ্যামল কুমার গাইন, তজুমুদ্দিন উপজেলা প্রকৌশলী মো. সাদ জগলুল ফারুক, লালমোহন উপজেলা প্রকৌশলী এম এম আলী রেজা রাজু, চরফ্যাশন উপজেলা প্রকৌশলী মো. মোশারফ হোসেন, সহকারী প্রকৌশলী সুমন মুন্সী, উপ সহকারী প্রকৌশলী আমিনুল ইসলাম, উপ সহকারী প্রকৌশলী মিজানুর রহমান, মো. বাবুল হোসেন, মোহাম্মদ শামীম হোসেন প্রমুখ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এলজিইডি

৩০ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ