Inqilab Logo

ঢাকা সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬ বৈশাখ ১৪২৮, ০৬ রমজান ১৪৪২ হিজরী

টেকনাফে বিজিবি সদস্যরা উদ্ধার করল সাড়ে দশ কোটি টাকার ইয়াবা

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২০, ৮:৩১ এএম

টেকনাফের হ্নীলা ইউনিয়নের লেদা ছ্যুরিখাল সীমান্ত এলাকা দিয়ে প্রবেশের সময় নৌকা থেকে সাড়ে ১০ কোটি টাকা মূল্যের সাড়ে ৩ লাখ ইয়াবা উদ্ধার করেছে বিজিবি সদস্যরা।

টেকনাফ ব্যাটালিয়ন (২বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোঃ ফয়সল হাসান খান বলেন, মঙ্গলবার রাতে টেকনাফ ব্যাটালিয়ন ২বিজিবির আওতাধীন লেদা বিওপি’র দায়িত্বপূর্ণ লেদা ছ্যুরিখাল এলাকা দিয়ে মিয়ানমার হতে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে পাচার হতে পারে।

এমন সংবাদে লেদা বিওপি’র একটি বিশেষ টহলদল দ্রুত বর্ণিত এলাকায় গমন করে গোপনে অবস্থান গ্রহণ করে। রাত সাড়ে ৮ ঘটিকার সময় উক্ত টহলদল কয়েকজন ব্যক্তিকে নাফ নদীতে জোয়ার থাকা অবস্থায় একটি নৌকাযোগে লেদা ছ্যুরিখাল সংলগ্ন কেওড়া বনে প্রবেশ করতে দেখে চ্যালেঞ্জ করে।

ওই ব্যক্তিরা দূর হতে টহলদলের উপস্থিতি লক্ষ্য করে কেওড়া জঙ্গলের আড় ব্যবহার করে অন্ধকারের সুযোগ নিয়ে নৌকাটি বিপরীত দিকে ঘুরিয়ে শুন্য রেখা অতিক্রম করে মিয়ানমারের অভ্যন্তরে চলে যায়।

পরবর্তীতে টহলদল বর্ণিত স্থানে পৌঁছে কেওড়া বন তল্লাশী করে ইয়াবা পাচারকারীদের ফেলে যাওয়া ৪টি প্লাষ্টিকের বস্তা উদ্ধার করে। বস্তা গুলো খুলে গণনা করে ৩ লাখ ৫০ হাজার ইয়াবা পাওয়া যায়।যার আনুমানিক মূল্য ১০ কোটি ৫০ লক্ষ টাকা।

ইয়াবা পাচারকারীদের আটকের জন্য পার্শ্ববর্তী স্থানে পরবর্তী ২ ঘন্টা যাবৎ অভিযান পরিচালনা করা হলেও কোন পাচারকারীকে আটক করা সম্ভব হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইয়াবা উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ