Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

ইরানের বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা আগ্রাসনের শামিল : হামাস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২০, ১০:০০ এএম

ইরানের বিরুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্রের নতুন নিষেধাজ্ঞার তীব্র প্রতিবাদ জানিয়েছে ফিলিস্তিনের হামাস ও ইসলামি জিহাদ আন্দোলন। ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের প্রভাবশালী নেতা ইসমাইল রেজোয়ান বলেছেন, ইরানের বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা আগ্রাসনের শামিল। ইরান ও তার প্রতিরোধ ফ্রন্টকে দুর্বল করে ডিল অব দ্য সেঞ্চুরি নামের ষড়যন্ত্র বাস্তবায়ন করতেই এ নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে বলে তিনি জানান।

এছাড়া ইসলামি জিহাদ আন্দোলনের নেতা দাউদ শাহাব বলেছেন, আমেরিকা যে বিশ্বব্যাপী গুণ্ডামি করছে তার সর্বশেষ প্রমাণ হচ্ছে ইরানের বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা। আন্তর্জাতিক সব বিধিবিধান এবং জাতিসংঘ নিরাপত্তা পরিষদকে উপেক্ষা করে এই নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। হামাস ও ইসলামি জিহাদ আমেরিকার ইরান বিরোধী তৎপরতা ঐক্যবদ্ধভাবে মোকাবেলার ওপর জোর দিয়েছে।

গত সোমবার ইরানের বিরুদ্ধে আবার নিষেধাজ্ঞা দিয়েছে আমেরিকা। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইরানকে পরমাণু অস্ত্র তৈরির প্রচেষ্টার জন্য অভিযুক্ত করে এ নিষেধাজ্ঞা আরোপের কথা ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামাস


আরও
আরও পড়ুন