Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

করোনায় ভারতে মৃতের সংখ্যা ৯০ হাজার ছাড়াল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২০, ১২:১৪ পিএম

কোথায় গিয়ে থামবে মৃত্যু। ভারতের করোনাভাইরাসে ইতোমধ্যে মৃত্যু ৯০ হাজার ছাড়িয়ে গেছে। করোনা মোকাবিলায় সেদেশের সরকারের কোনো পদক্ষেপই কাজে লাগছে না।
করোনায় দিশেহারা সময় পার করতে থাকা ভারতে সেপ্টেম্বর শেষ হওয়ার আগেই মৃতের সংখ্যা লাখ ছাড়িয়ে যেতে পারে। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের হিসাব অনুযায়ী, বুধবার সকাল আটটা পর্যন্ত দেশটিতে ৯০ হাজার ২১ জনের প্রাণ গেছে নতুন এই রোগটিতে।

পৃথিবীর অন্যতম ঘনবসতির এই দেশে মোট ৫৬ লাখ ৪০ হাজার ৪৯৬ জন পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। সুস্থ হয়েছেন ৪৫ লাখ ৮১ হাজার ৮২০ জন।

আক্রান্ত এবং মৃতের তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ৭০ লাখ ৯৭ হাজার ৯৩৭ জন পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। মারা গেছেন ২ লাখ ৫ হাজার ৪৭১ জন। সুস্থ ৪৩ লাখ ৪৬ হাজার ১১০ জন।

ব্রাজিলে ১ লাখ ৩৮ হাজার ১৫৯ জনের প্রাণ গেছে কভিড-১৯ রোগে। দেশটিতে মোট আক্রান্ত ৪৫ লাখ ৯৫ হাজার ৩৩৫ জন।

করোনা ‘প্রতিরোধী’ ভ্যাকসিন অনুমোদনের ঘোষণা দেয়া রাশিয়ায় এখন পর্যন্ত ১১ লাখ ১৫ হাজার ৮১০ জন রোগী শনাক্ত হয়েছেন। মারা গেছেন ১৯ হাজার ৬৪৯ জন।

সেই ডিসেম্বরে চীন থেকে ছড়িয়ে পড়া রোগটিতে গোটা পৃথিবীতে মোট রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ১৭ লাখ ৭১ হাজার ৪৪১ জনে। সুস্থ ২ কোটি ৩৩ লাখ ৮৬ হাজার ৭১৪ জন। বিপরীতে মারা গেছেন ৯ লাখ ৭৫ হাজার ৩১৫ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ