Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

গৌরীপুরের স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কার

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২০, ৩:৫৭ পিএম

ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ভাংনামারী ইউনিয়নে অতি বৃষ্টিতে চলাচলের অযোগ্য ভাঙ্গা সড়ক নিজেদের অর্থ ব্যয়ে স্বেচ্ছাশ্রমে সংস্কার করেছেন এলাকাবাসী। বুধবার দুপুরে স্বেচ্ছাশ্রমে এ সড়ক সংস্কার করেন তারা। এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসার ঝড় বইছে।

স্থানীয়রা জানায়, সম্প্রতি অতি বৃষ্টিতে ভাংনামারী ইউনিয়নের উজান কাশিয়ার চর থেকে সুতিয়াখালী বাজার পর্যন্ত আধা পাকা সড়কটির বেশ কয়েকটি স্থানে ধসে পড়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়। এতে চলাচলের অযোগ্য হয়ে পড়ে গুরুত্বপূর্ন এ সড়কটি। কিন্তু প্রায় দুই সপ্তাহ পেরিয়ে গেলেও স্থানীয় কর্তৃপক্ষ সড়কটি সংস্কারে কোন উদ্যোগী না হওয়ায় অবশেষে এলাকাবাসী মিলে নিজেরা চাঁদা তুলে টানা তিন দিন স্বেচ্ছাশ্রমে সড়কটি সংস্কার করেছেন। এতে স্থানীয় ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য মো: গিয়াস উদ্দিন, জেলা বালু শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক মকবুল হোসেন, ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক নূরুল ইসলাম প্রমূখ। এ সময় এলাকার যুবকদের সাথে নিয়ে স্বেচ্ছাশ্রমে আরো অংশ গ্রহন করেন সালাম, রানা, রিয়াদ প্রমূখ।

অপরদিকে একই ইউনিয়নের নাপ্তের আলগী বাজার থেকে ভোলার আলগী সড়কের নয়ারচর নামক স্থানে চলাচলের অযোগ্য ধসে পরা সড়কটি নিজ অর্থ ব্যয়ে সংস্কার করেছেন ভোলার আলগী গ্রামের কৃতি সন্তান বিশিষ্ট ব্যবসায়ী মো: ফরিদুজ্জামান দোলন সরকার। এ সময় স্বেচ্ছাশ্রমে অংশ গ্রহন করে বিপ্লন সরকার, তামিম সরকার, অটো চালক বিল্লাল হোসেন, সোহেলসহ এলাকার সাধারন মানুষ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন