Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

রাজশাহী বিভাগে একদিনে শনাক্ত ৯০, মৃত্যু বেড়ে ২৯৩

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২০, ৬:০৬ পিএম

রাজশাহী বিভাগের আট জেলায় গত ২৪ ঘণ্টায় ৯০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। একই সময়ে বগুড়ায় একজন করোনা আক্রান্ত রোগী মারা গেছেন। এছাড়াও গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ২০১ জন।

বুধবার সকাল পর্যন্ত এ বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ৬৩১ জনে। এ বিভাগে এখন পর্যন্ত মারা গেছেন ২৯৩ জন এবং সুস্থ্য হয়েছেন ১৭ হাজার ২৭৫ জন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৫ হাজার ৭০ জন। দুপুরে এক প্রতিবেদনে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তারের পরিচালক ডা. গোপেন্দ নাথ আচার্য্য এ তথ্য জানিয়েছেন।

ডা. গোপেন্দ্র নাথ জানান, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের মধ্যে রাজশাহীতে ১৪ জন, চাঁপাইনবাবগঞ্জে ২ জন, নাটোরে ১২ জন, জয়পুরহাটে ৬ জন, বগুড়ায় ৫০ জন ও সিরাজগঞ্জে ৬ জন। কিন্তু এ দিন নওগাঁ ও পাবনায় কোনো করোনা রোগি শনাক্ত হয়নি।
তিনি জানান, রাজশাহী বিভাগে এ পর্যন্ত করোনা আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ বগুড়ায় ৭ হাজার ৪৬৬ জন। এছাড়াও রাজশাহীতে ৪ হাজার ৮৬৮ জন, চাঁপাইনবাবগঞ্জে ৭৬৫ জন, নওগাঁয় ১ হাজার ২৭৪ জন, নাটোরে ৯৫৯ জন, জয়পুরহাটে ১ হাজার ৬৪ জন, সিরাজগঞ্জে ২ হাজার ১২২ জন ও পাবনায় ১ হাজার ১১৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

তিনি বলেন, সরকারি হিসেবে এ পর্যন্ত বিভাগের আট জেলায় মৃতের সংখ্যা ২৯৩ জন। এর মধ্যে রাজশাহীতে ৪৩ জন, চাঁপাইনবাবগঞ্জে ১৪ জন, নওগাঁয় ২০ জন, নাটোরে ৯ জন, জয়পুরহাটে ৭ জন, বগুড়ায় ১৭৮ জন, সিরাজগঞ্জে ১৩ জন ও পাবনায় ৯ জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে।
এ পর্যন্ত রাজশাহী বিভাগে সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১৭ হাজার ২৭৫ জন করোনা আক্রান্ত রোগি। এর মধ্যে রাজশাহীতে ৪ হাজার ৪০৭, চাঁপাইনবাবগঞ্জে ৭০৮ জন, নওগাঁয় ১ হাজার ১৬৮ জন, নাটোরে ৭৯১ জন, জয়পুরহাটে ৯৭৩ জন, বগুড়ায় ৬ হাজার ৫৫২ জন, সিরাজগঞ্জ ১ হাজার ৬৬৭ জন ও পাবনায় ১০০৯ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস


আরও
আরও পড়ুন