Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

উড়োজাহাজে কক্সবাজার থেকে রাজশাহীতে ৯ হাজার ৩১৫ পিচ ইয়াবা

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২০, ৬:১০ পিএম

রাজশাহীতে প্রায় সাড়ে নয় হাজার ইয়াবাসহ তিনজনকে গ্রেপ্তারের করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৫)। র‌্যাবের দাবি, ইয়াবাগুলো কক্সবাজার থেকে উড়োজাহাজে করে রাজশাহীতে আনা হয়। মঙ্গলবার রাত আড়াইটার দিকে রাজশাহীর চারঘাট উপজেলার বড়বড়িয়া গ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার ও ইয়াবাগুলো জব্দ করে।

গ্রেপ্তারকৃতরা হলেন, কক্সবাজারের টেকনাফ থানার সৈয়দ আলম (৩৯), চারঘাট উপজেলার বড়বড়িয়া গ্রামের মোছা. চাঁন বানু (৪২) ও তাঁর মেয়ে মোছা. সম্পা খাতুন (২০) র‌্যাবের অভিযান টের পেয়ে পালিয়ে যান একই এলাকার সিদ্দিকুর রহমান (৪৪) ও টেকনাফের আবদুল মজিদ (২৩)।

বুধবার দুপুরে র‌্যাবের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫ মঙ্গলবার রাত আড়াইটার দিকে অভিযান চালিয়ে তিনজনকে আটক করে। বাড়ির মালিক সিদ্দিকুর রহমান ও টেকনাফ থেকে আসা আবদুল মজিদ বাড়ির জানালা দিয়ে পালিয়ে যান। এ সময় ওই বাড়ির ড্রেসিং টেবিলের নিচে স্কচ ট্যাপ দিয়ে মোড়ানো অবস্থায় ৯ হাজার ৩১৫টি ইয়াবা উদ্ধার করা হয়। এ ছাড়া নগদ ২৩ হাজার টাকা, চারটি মোবাইল ফোনসেট, পাঁচটি সিমকার্ড ও তিনটি জাতীয় পরিচয়পত্র উদ্ধার করা হয়। রাজশাহী মোল্লাপাড়া ক্যাম্পের একটি দল অভিযানটি পরিচালনা করে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, এই চক্র দীর্ঘদিন ধরে কক্সবাজার থেকে রাজশাহীতে ইয়াবা আনে। আর রাজশাহী থেকে কক্সবাজারে ফেনসিডিল নিয়ে যায়। এ ঘটনায় র‌্যাব বাদী হয়ে চারঘাট মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেছে। ওই মামলায় বুধবার সকালে আটক ব্যক্তিদের গ্রেপ্তার দেখিয়ে থানায় হন্তান্তর করা হয়েছে।
র‌্যাব-৫ কোম্পানির অধিনায়ক এটিএম মাইনুল ইসলাম বলেন, গ্রেপ্তারকৃতরা পরস্পরের সহযোগিতায় টেকনাফ থেকে উড়োজাহাজে করে ইয়াবাগুলো এনেছিলেন। তারা যাওয়ার সময় বাসে করে রাজশাহী থেকে ফেনসিডিল নিয়ে যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক

১৫ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন