Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সরকারের মদদে ভিন্নমতের শিক্ষকদের চাকরিচ্যুত করা হচ্ছে: মহানগর বিএনপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২০, ৭:০৯ পিএম

বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে ভিন্নমতের শিক্ষকদেরকে সরকারের মদদে চাকরিচ্যুত করা হচ্ছে বলে অভিযোগ করেছে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি। দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান সোহেল ও সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার বলেন, গণতান্ত্রিক অধিকার হরণের মাধ্যমে দেশকে এক ভয়াবহ গভীর সংকটে নিপতিত করেছে বর্তমান আওয়ামী লীগ সরকার। দুর্নীতির বিরুদ্ধে কেউ যাতে প্রতিবাদ করতে না পারে সেই জন্য তারা একদলীয় শাসন ব্যবস্থার মাধ্যমে হিং¯্র হয়ে উঠেছে। বিভিন্ন বিশ^বিদ্যালয় থেকে ভিন্নমতের শিক্ষকদেরকে সরকারের মদদে চাকরিচ্যুত করা হচ্ছে। প্রফেসর ড. মোর্শেদ হাসান খানকে চাকরি থেকে বরখাস্তের ঘটনায় বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ যে অমানবিকতার পরিচয় দিয়েছে তা নজীরবিহীন।

বুধবার (২৩ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ঢাকা মহানগর দক্ষিণের নেতৃবৃন্দ এসব কথা বলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের প্রফেসর ড. মোর্শেদ হাসান খানকে বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ চাকরি থেকে বরখাস্তের নিন্দনীয় আচরণের বিরুদ্ধে তীব্র নিন্দা, প্রতিবাদ ও গভীর উদ্বেগ প্রকাশ করেন সোহেল-বাশার। অবিলম্বে ড. মোর্শেদকে চাকরিতে পুর্নবহাল করার দাবি জানান।

অপর এক বিবৃতিতে ঢাকা মহানগর দক্ষিণ সূত্রাপুর থানাধীন ৪৪ নং ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচনে নির্বাচনী প্রচার-প্রচারণার সময় বিএনপি প্রার্থী আক্তার হোসেনের ওপর আওয়ামী লীগ প্রার্থীর সশস্ত্র লোকজন হামলা চালিয়ে ৭/৮ জন নেতাকর্মীকে আহত করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে হামলাকারিদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানিয়েছেন মহানগর নেতৃবৃন্দ।



 

Show all comments
  • Eshal Khan ২৩ সেপ্টেম্বর, ২০২০, ৭:৪৩ পিএম says : 0
    There is no word I can use! where is the end of this situation! is there any light!
    Total Reply(0) Reply
  • Emdad ২৩ সেপ্টেম্বর, ২০২০, ৮:৩২ পিএম says : 0
    Apnara ghore bose thakben keno?jar Jaha ace nia awameleeg er upor japaya poren jekhane awameleeg tader ke..... korun
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ