Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতিসংঘ ইসরায়েলের আগ্রাসী কর্মকাণ্ড ঠেকাতে ব্যর্থ : হামাস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২০, ৭:৫৭ পিএম

ইসরাইল অধিকৃত ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস জাতিসংঘের সমালোচনা করে বলেছে, বিশ্ব এ সংস্থাটি ইসরায়েলের আগ্রাসী নীতি থেকে ফিলিস্তিনকে রক্ষা করতে চরমভাবে ব্যর্থ হয়েছে। জাতিসংঘের ভুল সংশোধন ও ইসরায়েলি বর্বরতার অবসান ঘটাতে ফিলিস্তিনকে সাহায্য করারও আহ্বান জানিয়েছে হামাস।
গতকাল মঙ্গলবার এক বিবৃতিতে ফিলিস্তিনের গাজা নিয়ন্ত্রণকারী সংগঠন হামাস বলেছে, দখলদার ইসরায়েলকে প্রতিষ্ঠায় সহযোগিতা করা জাতিসংঘ ইসরায়েলের সমস্ত রকমের সন্ত্রাসবাদ থেকে ফিলিস্তিনি জনগণকে রক্ষা করতে অথবা ফিলিস্তিনের স্বাধীনতা ফিরিয়ে দিতে ব্যর্থ হয়েছে।
গত ৭২ বছর ধরে প্রতিদিন ফিলিস্তিনি জনগণের ওপর বর্বরতা চালাচ্ছে ইসরায়েল। অথচ জাতিসংঘের দীর্ঘদিনের অন্যতম নীতি হচ্ছে- যে কোনো জাতির জন্য মুক্তি, স্বাধীনতা ও নিজেদের ভাগ্য নিয়ন্ত্রণের অধিকার প্রতিষ্ঠা করা। হামাসের বিবৃতিতে বলা হয়েছে- জাতিসংঘের এসব ভুল সংশোধন না করলে তা চলতেই থাকবে।
গত সোমবার জাতিসংঘের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের কথা উল্লেখ করে বিবৃতিতে আরো বলা হয়, দুর্ভাগ্যজনকভাবে কেউই শক্তির শাসনের পরিবর্তে আইন শাসন প্রতিষ্ঠায় জাতিসংঘের ব্যর্থতার কথা তুলে ধরতে পারেন নি এবং আইনের শাসন কথাটি সম্ভবত দখলদার ইসরায়েলের জন্য প্রযোজ্য নয়।
হামাস বলেছে, ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে ইসরায়েলের আগ্রাসন ও বর্বরতা হচ্ছে আন্তর্জাতিক শান্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠার পেছনে ব্যর্থতার অন্যতম প্রধান কারণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন