Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আচরণবিধি নিয়ে কঠোর নির্বাচন কমিশন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৬ এএম

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) আসন্ন নির্বাচনে প্রার্থীদের আচরণবিধি নিয়ে কঠোর নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন। আগামী ৩ অক্টোবর অনুষ্ঠিতব্য বাফুফে নির্বাচনকে সামনে রেখে বর্তমানে প্রচার-প্রচারণায় ব্যস্ত দুইপক্ষ। সভাপতি প্রার্থী কাজী মো. সালাউদ্দিনের নেতৃত্বাধীন সম্মিলিত পরিষদ এবং সিনিয়র সহ-সভাপতি প্রার্থী শেখ মোহাম্মদ আসলামের নেতৃত্বাধীন সমন্বয় পরিষদের প্রার্থীরা চেষ্টা করছেন ভোটারদের মন জয় করতে। নানা প্রতিশ্রæতি নিয়ে ইতোমধ্যে দেশের কয়েকটি বিভাগে প্রচারণা চালিয়েছে সালাউদ্দিন বিরোধীরা। অন্যদিকে ইশতেহার ঘোষণার পর থেকে রাজধানীতেই নির্বাচনী প্রচারণা চালাচ্ছে সম্মিলিত পরিষদ। এ ধারাবাহিকতায় ২২ সেপ্টেম্বর প্যানপ্যাসিফিক সোনারগাঁও হোটেলে ক্লাবের ভোটারদের সঙ্গে বসেছিলেন সালাউদ্দিন-সালামরা। গতকাল তারা বসেছিলেন জেলার ভোটারদের সঙ্গে।
শেখ আসলাম নিজের প্যানেলের সবাইকে নিয়ে প্রচারণার ব্যস্ত সময় কাটালেও এখনো প্যানেল পরিচিতি ও ইশতেহার ঘোষণা করেননি। যদিও কাল সমন্বয় পরিষদের প্যানেল পরিচিতি ও ইশতেহার ঘোষণার কথা থাকলেও তা হয়নি। এই পরিষদের নেতা সিনিয়র সহ-সভাপতি প্রার্থী আসলাম জানান, তারা ১ অক্টোবর প্যানেল পরিচিতি ও নির্বাচনী ইশতেহার ঘোষণার অনুষ্ঠান করবেন।
ভোটকে সামনে রেখে দুই পক্ষের মধ্যে কিছুটা কাদা ছোঁড়াছুড়ি শুরু হওয়ায় আচারণবিধি মানতে প্রার্থীদের কঠোর নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন। প্রধান নির্বাচন কমিশনার ও রিটার্নিং অফিসার মেজবাহ উদ্দীন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে গতকাল বলা হয়েছে, ‘বাফুফে নির্বাচন বিধিমালার ৭(৭) ধারা অনুযায়ী নির্বাচনী প্রচারণা সংক্রান্ত বিধিসমূহ লঙ্ঘন করলে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।’
তিনদিন আগে সম্মিলিত পরিষদের সিনিয়র সহ-সভাপতি প্রার্থী আবদুস সালাম মুর্শেদী বিভিন্ন লিগের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রতিপক্ষ প্রার্থীকে উদ্দেশ্য করে বক্তব্য দিয়েছেন, যা নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগ উঠেছে। তথ্যটি নির্বাচন কমিশনের কানে পৌঁছালে তারা বিজ্ঞপ্তি জারি করে।
চতুর্থ রাউন্ডে মানইউ
স্পোর্টস ডেস্ক : কারাবাও কাপ বা লিগ কাপের চতুর্থ রাউন্ডে উঠেছে ম্যানচেস্টার ইউনাইটেড। গতপরশু রাতে রাতে তৃতীয় রাউন্ডের খেলায় চ্যাম্পিয়নশিপের দল লুটন টাউনকে হারায় তারা। প্রতিপক্ষের মাঠে ৩-০ গোলে জয় তুলে নেয় ম্যান ইউনাইটেড। প্রথমার্ধে পেনাল্টি থেকে জুয়ান মাতা গোলের খাতা খোলেন। দ্বিতীয়ার্ধের শেষ দিকে আরো দুই গোল আদায় করে দলটি। ৮৮ মিনিটে মার্কাস রাশফোর্ড ব্যবধান দ্বিগুণ করেন। যোগ করা সময়ে ম্যাসন গ্রিনউড দলের ৩-০ গোলের জয় নিশ্চিত করেন।
পরের রাউন্ডে প্রিমিয়ার লিগের দল ব্রাইটন ও চ্যাম্পিয়নশিপের দল প্রেস্টনের মধ্যকার জয়ীদের বিপক্ষে খেলবে ম্যান ইউনাইটেড।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন